May 7, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার জলাবদ্ধতা নিরসনে ভৈরব-রূপসা নদী খনন করতে হবে : সেখ জুয়েল

দ. প্রতিবেদক
খুলনা-২ আসনের সংসদ সদস্য, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাউদ্দিন জুয়েল বলেছেন, নগরীর জলাবদ্ধতা নিরসনকল্পে কেসিসি আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। কিন্তু রূপসা নদী ও ভৈরব নদের তলদেশ ভরাট হয়ে যাওয়ায় জোয়ারে পানির উচ্চতা বেড়ে যায়। ফলে জোয়ারের সময় বৃষ্টি হলে পানি নিস্কাশনে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। যার কারণে জলাবদ্ধতা নিরসনে আশানুরূপ ফল পাওয়া যাচ্ছে না। এ জন্য এ নদী দুটি খনন করতে হবে।
বুধবার বেলা ১১টায় খুলনা সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে জুম অ্যাপে যুক্ত থেকে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। কেসিসি’র অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শেখ মো: গাউসুল আজম-এর সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।
সেখ জুয়েল আরও বলেন, খুলনা মহানগরীকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলা হবে। এজন্য আমরা আন্তরিকতার সাথে কাজ করছি। শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ খুলনায় বেশ কিছু মেগা প্রকল্প বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, খুলনার উন্নয়নে সকলে নিবেদিত থাকলে অচিরেই এটি একটি সমৃদ্ধ নগরীতে পরিণত হবে।
তিনি বলেন, করোনাকালে আমাদের পরিবারের পক্ষ থেকে প্রায় ৩০ হাজার লোককে সহযোগিতা দেয়া হয়েছে। এভাবে আজীবন তিনি খুলনার মানুষের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *