April 17, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার চার হাসপাতালে ১৭ জনের মৃত্যু, খুমেকে শনাক্তের হার ৪১.২১%

দ. প্রতিবেদক
খুলনার চার হাসপাতালে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় চারটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে করোনায় ১২ জন ও উপসর্গে পাঁচজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনা করোনা হাসপাতালে ১০ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে দুজন, শেখ আবু নাসের হাসপাতালে একজন ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গে পাঁচজন মারা গেছেন। করোনায় মৃতরা হলেন- নগরীর সোনাডাঙ্গা এলাকার হাবিবুর (৮০), রাফেজা (৫৮), সুভাস (৮২), পাইকগাছার আঃ রউফ (৪৫) ও যশোরের কেশবপুরের আঃ জলিল খান (৫২)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮৭ জন। যার মধ্যে রেড জোনে ১১৭ জন, ইয়ালো জোনে ৩০জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৬ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪৫ জন।
গাজী মেডিকেল হাসপাতালের সত্ত্বাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন নগরীর টুটপাড়ার মো. আব্দুল্লাহ (৭৭), খালিশপুর মুজগুন্নি এলাকার মোশারফ হোসেন (৬৮), বাগেরহাটের ফকিরহাট উপজেলার সরদার মো. আলী (৬৫) ও চিতলমারী গোয়ালিয়া এলাকার পুষ্প রানী বালা (৮১)।
হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ১১৯ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন ও এইচডিইউতে আছেন ৮ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। পিসিআর ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা পজেটিভ এসেছে।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন বটিয়াঘাটা উপজেলার হায়দার (৭৫) ও যোগীপোলের মমতাজ (৬০)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬৩ জন, তার মধ্যে ৩৪ জন পুরুষ ও ২৯ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।
শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ জানান, হাসপাতালে করোনা আক্রান্ত নগরীর নিরালা এলাকার ওয়াহিদুজ্জামান (৬৬) নামে একজনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হওয়া ৪১ জন রোগী ভর্তি রয়েছে। যার মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন।
এদিকে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪১.২১ শতাংশ। সোমবার রাতে খুমেকের উপাধ্যক্ষ ডা: মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, খুমেকের পিসিআর মেশিনে মোট ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৫ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৯১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বাগেরহাটে ২৩ জন, যশোরে ১ জন ও ঝিনাইদহের ১ জন রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *