April 25, 2024
আঞ্চলিক

খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে দু’টি মামলা, পৃথক তদন্তে পিবিআই ও সিআইডি

দেশ টিভির খুলনা বিভাগীয় প্রতিনিধি মোঃ অসীমের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে দু’টি মামলা হয়েছে। খুলনা সাইবার ট্রাইব্যুনালে প্রথম মামলাটি ২১ মার্চ ও দ্বিতীয় মামলাটি ২৮ মার্চ দায়ের করা হয়।
মঙ্গলবার খুলনার সাইবার ট্রাইব্যুনালের বিচারক কণিকা বিশ্বাসের আদালতে মামলাটি করেন তানিয়া বিউটি পার্লার ও শপিং মলের মালিক তানিয়া ইসলাম। আদালতের পিপি এড. এম এম সাজ্জাদ আলী বিষয়টি নিশ্চিত করেন।

মামলার আসামিরা হচ্ছেন খালিশপুরের মোঃ মাহফুজুর রহমান খান, ঢাকার ফাস্ট নিউজের প্রকাশক ও সম্পাদক মোঃ সারোয়ার হোসেন খান ও ফাস্ট নিউজের ব্যবস্থাপনা সম্পাদক মোঃ আলম খান ও দেশ টিভির খুলনা বিভাগীয় প্রতিনিধি মোঃ অসীম ।

সাইবার ট্রাইব্যুনাল খুলনা সূত্রে জানা গেছে, মোঃ অসীম নামে দেশ টিভির সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনা সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে খুলনা পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার এজাহারে উলে­খ করা হয়েছে, গত ১৮ মার্চ দেশ টিভিতে, বিউটি পার্লারের আড়ালে অনৈতিক কাজ, দিনে পার্লারের কাজ রাতে চলে রংমহল’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এই প্রতিবেদন নিয়ে আপত্তি জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তানিয়া।
এছাড়া মঙ্গলবার (২৮ মার্চ) খুলনার সাইবার ট্রাইব্যুনালের বিচারক কণিকা বিশ্বাসের আদালতে অপর মামলাটি করেন সুমাইয়া কবির নামের এক নারী। মামলার ধারা ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১)(ক)/২৯(১)। এ মামলায় সাংবাদিক অসীম একমাত্র আসামি। আদালত মামলাটি আমলে নিয়ে খুলনা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
এ প্রসঙ্গে খুলনার দেশ টিভির সাংবাদিক অসীম বলেন, খুলনার আলোচিত তানিয়ার অপরাধের খবর প্রকাশ করায় আমার বিরুদ্ধে একের পর এক মামলা দেওয়া হচ্ছে। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমি জীবন নিয়ে সংকটে আছি।
পিপি এড. এম এম সাজ্জাদ আলী বলেন, মোঃ অসীম নামের এক সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। আদালত মামলাটি খুলনা পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন: