May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুমেক হাসপাতাল থেকে ওষুধ পাচারকালে কর্মচারী আটক, তদন্ত কমিটি গঠন

 

দ. প্রতিবেদক

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল থেকে বিপুল পরিমাণ ওষুধ পাচারকালে মনিরা বেগম নামে এক কর্মচারীকে হাতেনাতে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। হাসপাতাল কর্তৃপক্ষ ওষুধ পাচারের বিষয়ে অধিকতর তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে।

হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে অপারেশন থিয়েটার থেকে একটি ব্যাগে ওষুধ নিয়ে মনিরা বেগম হাসপাতালের বাইরে যাচ্ছিল। এ সময় ডিউটিরত আনসারদের বিষয়টি সন্দেহ হলে তারা ব্যাগ তল্লাশী করে অপারেশনের কাজে ব্যবহৃত বিভিন্ন ধরণের ওষুধ পায়। এরপর তাকে পরিচালকের কক্ষে নেওয়া হয়। পরবর্তীতে মনিরা বেগমের স্বীকারোক্তি অনুযায়ী তার ব্যবহৃত লকারে গিয়ে আরও ওষুধ উদ্ধার করা হয়। এগুলো রোগীদের অপারেশনের জন্য ব্যবহার করা হত। প্রাথমিকভাবে ওষুধের দাম নির্ধারণ করা যায়নি। তবে এই পাচার কাজের সাথে আরো কারা জড়িত আছে সেটা তদন্তের জন্য একটি কমিটি করা হয়েছে। আগামী পাঁচদিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দিবেন। তদন্ত কমিটিতে হাসপাতালের এনেস্থেসিয়ার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. দিলীপ কুমার, হাসপাতালের উপ-পরিচালক অপর্ণা বিশ্বাস, আরএমও অঞ্জন চক্রবর্তীসহ আরও দুইজন রয়েছেন।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো: রবিউল হাসান বলেন, মনিরা বেগম আউটসোর্সিংয়ের কর্মচারী। তাই এই বিষয়ে ঠিকাদারের নিকট কৈফিয়ত চাওয়া হবে। এছাড়া ওষুধ পাচারের বিষয়ে আরও তদন্ত করার জন্য পাঁচ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *