April 25, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

খুমেক হাসপাতালের ফরেনসিক বিভাগ ও ওসিসিতে চিকিৎসক নিয়োগের দাবি

স্বাস্থ্যমন্ত্রী বরাবর জনউদ্যোগের স্মারকলিপি পেশ

খবর বিজ্ঞপ্তি
ন্যায় বিচারের স্বার্থে ফরেনসিক বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক ও ওসিসিতে নারী চিকিৎসকসহ খুলনা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের শূন্য পদ পূরণের দাবিতে রবিবার বেলা ১১টায় জনউদ্যোগ, খুলনার উদ্যোগে স্বাস্থ্যমন্ত্রীর বরাবর খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আহাদ ও উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ ও খুমেক হাসপাতালের পরিচালক ডাঃ মুন্সী মোঃ রেজা সেকেন্দার এর নিকট স্মারকলিপি পেশ করেন।
এ সময় উপস্থিত ছিলেন খুলনা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. সৈয়দা লুৎফুনাহার, জনউদ্যোগ, খুলনা নারী সেলের আহবায়ক এ্যাডঃ শামীমা সুলতানা শীলু, সোনালী প্রতিবন্ধী সংস্থার ইসরাত আরা হীরা, সাবেক ছাত্রলীগ নেত্রী মৌসুমী হোসেন, সম্মিলিত রাইর্টার্স ফোরামের নূরুন নাহার হীরা, অগুয়ান ৭১ এর আবিদ শান্ত, জনউদ্যোগে যুব সেলের নূর আলম ও জনউদ্যোগ,খুলনার সদস্য সচিব সাংবাদিক মহেন্দ্রনাথ সেন প্রমুখ।
স্মারকলিপি পেশকালে বক্তারা বলেন, খুলনা একটি বিভাগীয় শহর আর এই শহরের গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান খুলনা মেডিকেল কলেজ। সেখানে ফরেনসিক বিভাগে শিক্ষকদের সংকটে শিক্ষাজীবন ব্যাহত হতে পারে না। ফরেনসিক বিভাগের অধ্যাপক থেকে প্রভাষকসহ ৬টি পদের সবকটিই শূন্য। চুক্তি ভিত্তিতে একজন চিকিৎসক আছেন যিনিও অসুস্থ্যতার কারনে প্রায়সই অনুপস্থিত থাকেন। এ অবস্থার থেকে নগরবাসী পরিত্রাণ পেতে চায়। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) গত তিন মাসে ৫৩ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়ে ভর্তি হয়েছে। এদের জন্য জরুরী ভিত্তিতে নারী চিকিৎসক দিতে হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *