May 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুমেকের করোনাভাইরাস পরীক্ষায় প্রথম পজিটিভ ‘মণিরামপুরের স্বাস্থ্যকর্মী’

দ. প্রতিবেদক
যশোরের মণিরামপুরে এক স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। ওই স্বাস্থ্যকর্মী মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনে একটি বাড়ির ভাড়াটিয়া। তিনি ঝাঁপা ইউনিয়নে কর্মরত। বর্তমানে তিনি মুজগুন্নী গ্রামে শ্বশুর বাড়িতে রয়েছেন।
আজ রবিবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল মজিদ এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, করোনাভাইরাস শনাক্ত হওয়ায় সেই ভাড়াবাড়ি, মশ্মিমনগরে তার নিজের বাড়ি এবং শ্বশুর বাড়ি লকডাউনের সিদ্ধান্ত চলছে।
যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, যশোর জেলায় মোট ১০১ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার মধ্যে ৩২ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে এবং মৌখিকভাবে খুলনা থেকে জানানো হয়েছে একজনের পজেটিভ রিপোর্ট এসেছে, আক্রান্ত ব্যক্তি একজন স্বাস্থ্যকর্মী।
মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, ওই স্বাস্থ্যকর্মী যাদের সাথে মিশেছেন সেই ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ওই স্বাস্থ্যকর্মীর বাড়ি লকডাউন করা হবে।
এ বিষয়ে খুলনার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা সুলতানা জানান, উক্ত স্বাস্থ্যকর্মীকে হরিরামপুরের তার নিজ বাড়িতে আইসোলেশন রাখা হয়েছে। আজ সোমবার দুপুরে ঢাকা আইইডিসিআর এর সংবাদ সম্মেলন থেকে কনফার্ম করার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
উল্লেখ্য, গত ছয় দিনে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এটি প্রথম শনাক্ত হল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *