April 19, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষা

খুবি রোটার‌্যাক্ট ক্লাবের আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা

খুবি প্রতিনিধি
বর্তমান করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদেরকে অলস সময় কাটিয়ে প্রাণবন্ত করে তুলতে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা ‘থার্স্ট অপটিমিস্ট’ আয়োজন করতে যাচ্ছে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে আগামী ১৯ থেকে ২১ নভেম্বর অনলাইনে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
বাংলাদেশের যেকোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদেরকে ইভেন্টের ওয়েবসাইটে (https://forms.gle/JWhvvzstiVW8amq67) ঢুকে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন করতে কোন ফি দিতে হবে না এবং ১০ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।
এছাড়া ক্লাব থেকে নির্ধারিত বাংলাদেশের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও অভ্যুদয়, মানসিক দক্ষতা, সাধারন বিজ্ঞান, ঈড়ারফ ১৯/ করোনা ভাইরাস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, খেলাধুলা, বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিশ্ব রাজনীতি, রোটারি ইন্টারন্যাশনাল, বাংলাদেশের সংস্কৃতি (ভাস্কর্য, স্থাপনা, নৃ-গোষ্ঠী) এই ১০ টি বিষয়াবলী থেকে প্রশ্ন করা হবে।
নির্ধারিত ১০টি বিষয়াবলী থেকে ৩০টি এমসিকিঊ প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রতিযোগীরা ২০ মিনিট সময় পাবে। প্রাথমিক পর্যায়ে সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে মোট ১৬ জন পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচিত হবেন। এরপর সেমিফাইনালে ৮ জন এবং সর্বশেষ ৪ জনকে নিয়ে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।
প্রতিযোগিতায় নগদ ১২০০০ টাকা সহ সর্বমোট ২৮০০০ টাকার পুরস্কার দেওয়া হবে। চ্যাম্পিয়ন ৫০০০ টাকা ছাড়াও দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারী প্রতিযোগীরা যথাক্রমে ৩০০০, ২০০০, ১০০০, ১০০০ টাকা নগদ অর্থ পুরস্কার পাবেন। এছাড়া শীর্ষ ৮ জন প্রতিযোগী পাবেন ই লার্নিং প্লাটফর্ম বহুব্রীহি থেকে ২০০০ টাকা সমমূল্যের কোর্স ভাউচার এবং বিজয়ী প্রথম ১৬ জন সার্টিফিকেট পাবেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *