May 20, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশিক্ষা

খুবি উপাচার্যের সাথে কেএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

পরিবর্তিত বৈশ্বিক পরিস্থিতিতে উদ্ভুত চ্যালেঞ্জ
মোকাবেলায় একই লক্ষ্যে কাজ করতে হবে

খবর বিজ্ঞপ্তি
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে তাঁর কার্যালয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় সৌজন্য সাক্ষাৎ করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা। কেএমপি কমিশনারকে স্বাগত জানিয়ে উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু ও শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ অব্যাহত রাখতে কেএমপি সবসময় সহায়তা করে আসছে। যেকোনো সময় যেকোনো প্রয়োজনে দ্রুততার সাথে সাঁড়া দেওয়ায় তিনি কেএমপি কমিশনারকে ধন্যবাদ জানান। উপাচার্য বলেন, গত এক যুগে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে দেশের ধারাবাহিক উন্নয়নের ফলে আর্থ-সামাজিক ক্ষেত্রে অনেক পরিবর্তন সাধিত হয়েছে। ফলে মানুষের চাহিদাও পাল্টেছে। একই সাথে বৈশ্বিক পরিবর্তন ঘটেছে। সাইবার ব্যবহার বেড়েছে। ফলে উদ্ভুত পরিস্থিতিতে নতুন নতুন চ্যালেঞ্জ সামনে এসেছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় বাড়তি দায়িত্ব ও চাপ সৃষ্টি হলেও পুলিশ তা দক্ষতার সাথে পালন করছে। তিনি আরও বলেন, আমরা যে পেশাতেই থাকি না কেনো আমাদের সবার লক্ষ্য ও উদ্দেশ্য এক, আর তা হচ্ছে দেশের উন্নয়ন, শান্তি ও স্থিতিশীলতা। আলাপকালে উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন।
কেএমপি কমিশনার খুলনা বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু ও সুন্দর শিক্ষার পরিবেশ রক্ষা এবং গবেষণা কার্যক্রম বৃদ্ধিতে উপাচার্যের গতিশীল নেতৃত্বের প্রশংসা করে বলেন, জাতি গঠনে খুলনা বিশ্ববিদ্যালয় সবিশেষ অবদান রাখছে। তিনি বিশ্ববিদ্যালয়ের অব্যাহত সমৃদ্ধি কামনা করে কেএমপির পক্ষ থেকে স্ব ক্ষেত্রে সম্ভব সব ধরনের সহায়তার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুপ্রেরণায় বাংলাদেশ পুলিশের মধ্যে পেশাদারিত্বের উৎকর্ষ সাধিত হয়েছে এবং সেবার মনোভাব নিয়ে পুলিশ এখন জনগণের জন্য কাজ করছে। সাইবার ক্রাইমসহ অপরাধের ধরন পরিবর্তিত হওয়ায় পুলিশের চ্যালেঞ্জ বাড়লেও তা দক্ষতা ও সক্ষমতার সাথে মোকাবেলা করছে। এখন যেকোনো ধরনের অপরাধ ঘটিয়ে কেউ রক্ষা পাচ্ছে না। তিনিও উল্লেখ করেন আমাদের সবার লক্ষ্য দেশমাতৃকার সেবা করা।
এর আগে কেএমপির পক্ষ থেকে উপাচার্যকে ফুল ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন পুলিশ কমিশনার। খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও পুলিশ কমিশনারকে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট প্রদান করেন উপাচার্য। এ সময় কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ আনোয়ার হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহসান শাহ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ তাজুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (খুলনা জোন) এস এম বায়জীদ ইবনে আকবর, হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদুল হক এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, উপাচার্যের সচিব সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *