May 2, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

খুবির ফউটে ডিসিপ্লিনের প্রফেসর মোঃ ওবায়দুল্লাহ্ হান্নানের বিদায় সংবর্ধনা

খবর বিজ্ঞপ্তি
বাংলাদেশে ফরেস্ট্রির পর উড টেকনোলজি বিষয়ে উচ্চ শিক্ষা ও গবেষণার পথিকৃৎ, অগ্রণী ভূমিকা পালনকারী শিক্ষক প্রফেসর মোঃ ওবায়দুল্লাহ হান্নান অবসর প্রস্তুতিকালীন (পিআরএল) সম্পন্ন করে চাকুরি থেকে অবসর নিয়েছেন। তাঁর এই চাকুরি থেকে অবসরগ্রহণ উপলক্ষ্যে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জীববিজ্ঞান স্কুলের সম্মেলন কক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের পক্ষ থেকে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। তিনি এই বিশ্ববিদ্যালয়ে ২৭ বছর শিক্ষকতায় নিবেদিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ে প্রক্টর পদ সৃষ্টির পর প্রথম এবং একমাত্র প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। পরে এই পদটি বিলুপ্ত হয়। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল, বোর্ড অব অ্যাডভ্যান্সড স্টাডিজ, অর্থ কমিটি, প্রভোস্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বডি ও কমিটির দায়িত্ব পালন করেন।
ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ ইফতেখার শামস্ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর খান গোলাম কুদ্দুস। অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তৃতা করেন ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক ও শিক্ষা স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. ফিরোজ আহমদ, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আব্দুর রউফ, ফউটে ডিসিপ্লিনের প্রতিষ্ঠাতা প্রধান প্রাক্তন অধ্যাপক ড. মোহম্মদ আব্দুর রহমান, প্রফেসর ড. মোহাম্মদ ইসমত কাদির, প্রফেসর ড. মোঃ ইয়াসীন আলী, প্রফেসর ড. মোঃ গোলাম রাক্কিবু, প্রফেসর ড. মাহমুদ হোসেন, প্রফেসর ড. খন্দকার আনিসুল হক, প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান, প্রফেসর ড. মোঃ নবীউল ইসলাম খান, প্রফেসর ড. মোঃ নাজমুস সাদাত, প্রফেসর ড. মোঃ ওয়াসিউল ইসলাম, প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি জাহিদুল কবীর জুয়েল, সাধারণ সম্পাদক মোঃ শরীফুল ইসলাম, প্রধান বন সংরক্ষক মোঃ আমির হোসেন চৌধুরী, সহযোগী অধ্যাপক সাইদুর রহমান, সরকারের উপ-সচিব আবুল কালাম আজাদ, উপ-সচিব মোঃ সাইফুর রহমান, ফাল্গুনী কুমার মন্ডল, জামাল উদ্দিন, সুরাইয়া রহমান, ফারহান হক প্রিন্স প্রমুখ।
অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন সংবর্ধিত অতিথির সহধর্মিনী মুশফিকা হাসনীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম ও প্রফেসর আরিফা শারমিন। এসময় বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সংবর্ধিত অতিথিকে ডিসিপ্লিনের পক্ষ থেকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে অনুষ্ঠানের শুরুতে প্রফেসর মোঃ ওবায়দুল্লাহ হান্নানের ডিসিপ্লিনের স্মৃতিময় কর্মকাণ্ড নিয়ে শিক্ষার্থীদের তৈরি একটি সংক্ষিপ্ত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এছাড়া ডিসিপ্লিনের প্রাক্তন শিক্ষক আবু নওশাদ হক অস্ট্রেলিয়া থেকে ও ড. আবু মাসুদ নুরুল্লাহ যুক্তরাষ্ট্র থেকে ভিডিও বার্তা প্রেরণ করেন।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *