April 19, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

খুবি’র প্রথম নারী প্রো-ভিসি হলেন প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা

খুবি প্রতিনিধি
খুলনা বিশ্ববিদ্যালয় আইন ১৯৯০ এর ১৩(১) ধারা অনুসারে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের রসায়ন ডিসিপ্লিনের প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা-কে ৪ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়েছেন।
গতকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী প্রো-ভাইস চ্যান্সেলর এবং বিশ্ববিদ্যালয়ের পঞ্চম প্রো-ভাইস চ্যান্সেলর। দীর্ঘ ৮ বছর ৯ মাস পর এ পদটি পূরণ হলো।
নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা সোমবার বেলা পৌনে ১২টায় এ পদে যোগদানের মাধ্যমে দায়িত্বভার গ্রহণ করেন। পরে বেলা সাড়ে ১২ টায় ভাইস-চ্যান্সেলর, ট্রেজারার, ডিন, রেজিস্ট্রারসহ তাঁর দফতরে গমন করেন। এ সময় ভাইস-চ্যান্সেলর তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলর তাঁর এই নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
পরে তাঁর যোগদানকে স্বাগত জানিয়ে এবং তাঁকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ডিনবৃন্দের পক্ষে প্রফেসর ড. মোঃ রায়হান আলী, শিক্ষক সমিতির পক্ষে সহ-সভাপতি প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি শেখ মুজিবুর রহমান। সূচনা বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। তিনি দায়িত্ব গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক এবং কর্মকর্তা পরিষদের পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *