April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুবির জামে মসজিদে মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ উপাচার্যের

খুবি প্রতিনিধি
খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে শুক্রবার জুম্মার নামাজ আদায় করেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি খুতবার আগে মুসল্লিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন এবং তাঁকে এ পদে দায়িত্ব দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় দক্ষিণাঞ্চলেরর শীর্ষ বিদ্যাপীঠ। শুরু থেকে এ পর্যন্ত এ বিশ্ববিদ্যালয় দেশ বিদেশে সুনাম ও ভাবমূর্তি সৃষ্টি করতে সক্ষম হয়েছে। এটা আমাদের সবার গর্ব। আমরা এ ঐতিহ্য ধরে রেখে আরও সমৃদ্ধি অর্জনে সামনে এগোতে চাই। এ লক্ষ্য অর্জনে তিনি সবার সহযোগিতা কামনা করেন। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের এই কেন্দ্রীয় মসজিদে ইসলামিক জ্ঞান চর্চার সুযোগ রাখার জন্য একটি লাইব্রেরি স্থাপন এবং সেই লাইব্রেরিতে প্রয়োজনীয় ধর্ম গ্রন্থের ১ম সেট নিজ উদ্যোগে প্রদানের ঘোষণা দেন। একই সাথে তিনি এই মসজিদে মহিলাদের নামাজ আদায়ের জন্য একটি পৃথক স্থান নির্বাচন করে সেখানে সে পরিবেশ সৃষ্টির পরামর্শ দেন। জুম্মার নামাজ শেষে বিশেষ দোয়া করা হয়।
দোয়া পরিচালনা করেন সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং আশপাশের ও শহর থেকে আগত বিপুল সংখ্যক মুসল্লি জুম্মার নামাজ আদায় করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *