April 20, 2024
আঞ্চলিক

খুবির চারুকলা স্কুলে সপ্তাহব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শেষ হচ্ছে আজ

 

খবর বিজ্ঞপ্তি

আজ শেষ হচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুল আয়োজিত সপ্তাহব্যাপী পঞ্চম শিল্পকর্ম প্রদর্শনী। বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় গ্রন্থাগারের নীচ তলায় শিল্পী শশিভ‚ষণ পাল আর্টগøারিতে এই শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। চারুকলা স্কুলের আওতাধীন ড্রইং এন্ড পেইন্টিং, প্রিন্টমেকিং ও ভাস্কর্য এ তিনটি ডিসিপ্লিনের ১৭৮জন শিক্ষার্থীর শিল্পকর্ম এই প্রদর্শনীতে প্রদর্শিত হচ্ছে। এই শিল্পকর্ম প্রদর্শনীতে তিন ক্যাটাগরিতে ৩০টি নির্বাচিত শিল্পকর্মের জন্য ৩০জন শিল্পীকে পুরস্কার প্রদান করা হয়েছে।

এর মধ্যে শিল্পী শশিভ‚ষণ পাল গ্রান্ড এ্যাওয়ার্ড পেয়েছেন ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের মাস্টার্সের শিক্ষার্থী ববিতা আক্তার,  প্রিন্টমেকিং ডিসিপ্লিনের মাস্টার্সের শিক্ষার্থী প্রসেনজিৎ রায় ও ভাস্কর্য ডিসিপ্লিনের মাস্টার্সের শিক্ষার্থী বুদ্ধ দেব মন্ডল। মাধ্যম শ্রেষ্ঠ (মিডিয়া বেস্ট) এ্যাওয়ার্ড পেয়েছেন ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের ¯œাতক শিক্ষার্থী শুভাশিষ বৈরাগী ও মাস্টার্সের শিক্ষার্থী তপু দাস। প্রিন্টমেকিং ডিসিপ্লিনের ¯œাতক শিক্ষার্থী তাবাস্সুম ইমু এবং মাস্টার্সের শিক্ষার্থী কেয়া চৌধুরী। ভাস্কর্য ডিসিপ্লিন থেকে নভেরা আহমেদ মেমোরিয়াল মাধ্যম শ্রেষ্ঠ (মিডিয়া বেস্ট) এ্যাওয়ার্ড পেয়েছেন মাস্টার্সের শিক্ষার্থী গৌতম চৌধুরী এবং আব্দুর রাজ্জাক মেমোরিয়াল মাধ্যম শ্রেষ্ঠ (মিডিয়া বেস্ট) এ্যাওয়ার্ড পেয়েছেন ¯œাতক শিক্ষার্থী গোবিন্দ মালাকার। এছাড়া ২১ জন শিক্ষার্থী শ্রেণি শ্রেষ্ঠ (ক্লাস বেস্ট) এ্যাওয়ার্ড পেয়েছেন।

গত ৩ জুলাই প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এই প্রদর্শনীর উদ্বোধন করেন। তিনি এই স্কুলের আওতায় একটি নতুন ডিসিপ্লিন অর্গানোগ্রাম ভুক্তির কথা উল্লেখ করে বলেন সময়ের চাহিদা অনুযায়ী ডিসিপ্লিনটি হবে গ্রাফিক্স ডিজাইন। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী গ্যালারী খোলা রাখা হয়। বিশ্ববিদ্যালয় ছাড়াও খুলনা শহর ও বাইরের বিভিন্ন শ্রেণি পেশার অনেক মানুষ সপরিবারে এই প্রদর্শনী দেখতে ক্যাম্পাসে আসেন বলে জানান আয়োজক কমিটির আহবায়ক ভাস্কর্য ডিসিপ্লিন প্রধান (ভারপ্রাপ্ত) মোঃ শেখ সাদী ভ‚ঁইয়া।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *