April 25, 2024
আঞ্চলিক

খুবির কর্মচারিদের অফিস ব্যবস্থাপনা শীর্ষক তিনদিনের প্রশিক্ষণ শুরু

 

 

গতকাল বেলা ২.৩০মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সতেন্দ্রনাথ দত্ত একাডেমিক ভবনের স্মার্ট ক্লাস রুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসির) উদ্যোগে অফিস ব্যবস্থাপনা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারিদের জন্য  তিনদিনব্যাপী এক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন এবং নীতি-নৈতিকতা, শিষ্টাচার ও মূল্যবোধের ওপর বক্তব্য রাখেন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি বলেন যে কোনো প্রতিষ্ঠানের সাফল্য নির্ভর করে ওই প্রতিষ্ঠানের সকল স্তরে কর্মরত সবার সম্মিলিত প্রচেষ্টার ওপর। সেখানে প্রতিষ্ঠান প্রধানসহ একেবারে সবচেয়ে নীচের দিকে যিনি কাজ করেন তারও ভ‚মিকা রয়েছে। সেখানে সবাই যদি স্ব স্ব দায়িত্ব যথাযথভাবে পালন করেন, সময়নিষ্ঠ, কর্তব্যনিষ্ঠ হন, নীতি-নৈতিকতা মেনে চলেন, শিষ্টাচার, মূল্যবোধ বজায় রাখেন এবং নিজেদেরকে দক্ষ করে গড়ে তোলার প্রচেষ্টা করেন তবে ওই প্রতিষ্ঠান নিঃসন্দেহে সাফল্য অর্জন করতে পারে।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধনপর্বে সূচনা বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। এ সময় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির উপরেজিস্ট্রার মোঃ নূরুল ইসলাম সিদ্দিকী। তিনদিনের এ প্রশিক্ষণ কোর্সে ৭০জনের বেশি কর্মচারি অংশ নিচ্ছেন। পরে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন রিসোর্স পারসন আইকিউএসির অতিরিক্ত পরিচালক।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *