May 20, 2024
আঞ্চলিক

খুবিতে ৫ সহপাঠিকে নির্যাতন অভিযুক্ত রাজা’র সিট বাতিল

 

 

৪ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ

 

দ: প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ডিসিপ্লিনের ৫ ছাত্রকে নির্যাতনের ঘটনায় একই ডিসিপ্লিনের ছাত্র মশিউর রহমান রাজার ছাত্র হলের সিট বাতিল করা হয়েছে। এছাড়া অভিযুক্ত আরও ৪ ছাত্রকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।  গত ২৭ জানুয়ারি রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ১১৭ নম্বর কক্ষে ডেকে নিয়ে ওই ৫ ছাত্রকে নির্যাতনের ঘটনা ঘটে। গতকাল শনিবার হলের প্রভোষ্ট প্রফেসর ড. শামীম আকতার এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, নির্যাতনের ঘটনার পর গত ২৯ জানুয়ারি ইংরেজি বিভাগের প্রধান বরাবর লিখিত অভিযোগ দাখিল করে নির্যাতনের শিকার শিক্ষার্থীরা। এতে বলা হয়, তথাকথিত মিটিংয়ের নামে কয়েকদিন ধরেই তাদেরকে নির্যাতন করা হচ্ছিল। এর মধ্যে ২৭ জানুয়ারি রাতে কক্ষে ডেকে নিয়ে তাদেরকে অমানবিক নির্যাতন কড়া হোয়। এসময় তাদেরকে লাঠি দিয়ে পেটানো হয়। লিখিত অভিযোগের ভিত্তিতে প্রফেসর মো. ইমদাদুল হককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

ড. শামীম আকতার স্বাক্ষরিত নোটিশে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের প্রভোস্টবৃন্দের এক জরুরী সভা গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয়। সভায় ঘটনাটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হয় এবং সে মোতাবেক অভিযুক্ত মশিউর রহমান রাজার হলের সিট বাতিল করা হয়েছে এবং তিন কর্মদিবসের মধ্যে এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *