April 19, 2024
আঞ্চলিক

খুবিতে দ্বিতীয় উপক‚লীয় পানি সম্মেলনের প্রস্তুতিমুলক সভা

খবর বিজ্ঞপ্তি

গতকাল সোমবার সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে আগামী মাসের প্রথম দিকে অনুষ্ঠিতব্য দ্বিতীয় উপক‚লীয় পানি সম্মেলনের প্রস্তুতি ও পর্যালোচনামুলক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন উপ-কমিটি ও অন্যান্য আয়োজনের বিষয়সহ সার্বিক অগ্রগতি পর্যালোচনা করা হয়। সভায় সায়েন্টিফিক পেপার এবং প্রকাশনা, বিশ্ববিদ্যালয়ের ভ্যেনুর বিভিন্ন দিক নিয়েও আলোচনা করা হয়।

উপাচার্য বলেন উপক‚লীয় পানি সম্মেলনের মাধ্যমে এ অঞ্চলের পানি সংকট নিরসনসহ বিভিন্ন বিষয়ে গবেষণালব্ধ তথ্য উপাত্ত ও সুপারিশ পাওয়া যাবে। তাছাড়া এই সম্মেলনে জাতীয় এবং আন্তর্জাতিক সরকারি-বেসরকারি সংস্থা যোগ দেওয়ায় তাদের সহযোগিতা ও প্রকল্প গ্রহণে পরামর্শও পাওয়া যাবে। তিনি এই সম্মেলনকে সফল করার জন্য নিরন্তর প্রচেষ্টা চালানোর জন্য সকল উপ-কমিটিকে আহবান জানান।

প্রস্তুতি সভায় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, অনুষ্ঠিতব্য সম্মেলনে সমন্বয়ক খুবির প্রফেসর দিলীপ কুমার দত্ত, অন্যান্য কমিটির সদস্য কুয়েটের প্রফেসর ড. মোঃ মোস্তফা সরোয়ার, তুষার কান্তি রায়, কেসিসির স্থপতি রেজবিনা খানম, পানি অধিকার কমিটির হুমায়ুন কবীর ববি, এসএনভির এসএএম হোসেন, ওয়াস এর এ্যাডভাইজার ইকবাল আজাদ, ক্লিনের প্রধান নির্বাহী হাসান মেহেদী, প্রগতির আশিক এলাহী, জিআইজেড এর এ্যাডভাইজার সন্দীপ মন্ডল, হাইসোয়ায়ের সরফরাজ আহমেদ খান, এওসেডের শামীম আরেফিন, কোডেকের লোকমান হোসেইন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *