April 20, 2024
আঞ্চলিক

খুবিতে একাডেমিক কাউন্সেলিং এন্ড মোটিভেশন কর্মশালায় অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আউকিউএসি) উদ্যোগে প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য ৫ দিনব্যাপী একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন শীর্ষক কর্মশালার দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয়।
আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও পাওয়ার পয়েন্টে কীইস টু সাকসেস ইন হায়ার এডুকেশন শীর্ষক নিবন্ধ উপস্থাপন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি ক্লাসে নিয়মিত লেখাপড়ার পাশাপাশি গ্রুপ পভিত্তিক পড়াশোনার উপর জোর দেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে প্রথমবর্ষ থেকে লেখাপড়ার প্রতি সিরিয়াস হওয়া এবং মাদক,জঙ্গীবাদসহ সকল অনৈতিক ও বেআইনী, রাষ্ট্রবিরোধী কাজ থেকে দূরে থাকার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার এবং কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. শেখ মোঃ রজিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। উদ্বোধনী পর্বের পর কয়েকটি সেশনে বিভিন্ন বিষয়ের ওপর পাওয়ার পয়েন্টে নিবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার, প্রফেসর ড. আশীষ কুমার দাস, প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং পুনর্নিবেশ করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। পাঁচদিনব্যাপী ওয়ার্কশপের দ্বিতীয় দিনে ৫টি ডিসিপ্লিনের শিক্ষর্থীরা এই কর্মশালায় অংশ নেয়। ডিসিপ্লিনগুলো হচ্ছে স্থাপত্য, গণিত, ইংরেজি, বাংলা এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট ডিসিপ্লিনসমূহের প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *