April 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

খালেদা জিয়ার কিছু হলে এক মুহূর্তও সরকার ক্ষমতায় থাকতে পারবে না

 

বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশে গয়েশ^র চন্দ্র রায়

 

খবর বিজ্ঞপ্তি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায় বলেছেন, রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে খালেদা জিয়াকে সুচিকিৎসা করানোর। খালেদা জিয়ার সুচিকিৎসা যে দেশে হয় তাকে সে দেশেই পাঠান। আর যদি খালেদা জিয়ার অনাকাক্সিক্ষত কোনো ঘটনা ঘটে তাহলে এক মুহূর্তও এই সরকার ক্ষমতায় থাকতে পারবে না।

গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রæত বিদেশে পাঠানোর দাবিতে নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয় চত্বরে বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মন্ত্রীরা খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর প্রতিবন্ধকতার ভিত্তিহীন কথাবার্তা বলছেন। এর আগে যাবজ্জীবন কারাদÐপ্রাপ্ত আ স ম আব্দুর রবকে রাষ্ট্রের ৩৬ লাখ টাকা খরচ করে জার্মানিতে চিকিৎসা করানো হয়েছে। খালেদা জিয়া সম্পর্কে যে সব মন্ত্রীরা ঠাট্টা-মস্করা করছেন তাদের হুঁশিয়ার করে দিয়ে তিনি বলেন, যারা এ ধরনের মন্তব্য করছেন ভবিষ্যতে তাদের কী পরিণাম হবে তা আমি বলতে পারি না।

তিনি আরও বলেন, এ দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের প্রতীক। বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্রে তার অবদান রয়েছে। সরকারের উদ্দেশ্যে গয়েশ^র চন্দ্র রায় বলেন, আপনারা জানিয়ে দেন, খালেদা জিয়ার মৃত্যু না হওয়া পর্যন্ত তাকে মুক্তি দেওয়া হবে না। তারপর এক মুহূর্তও আপনার ক্ষমতায় থাকতে পারবেন না। নিজেদের মধ্যে বিভেদ দূর করে সকলকে এক হওয়ার আহŸান জানান। সমাবেশে সভাপতিত্ব করেন নগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, মেহেদী আহমেদ রুমি, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, অধ্যক্ষ সোহরাব উদ্দীন, খুলনা বিভাগীয়সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুন্ডু, শফিকুল আলম মনা, আলী আহমেদ, বিশ্বাস জাহাঙ্গীর হোসেন, এ্যাড. সৈয়দ ইফতেখার আলী, এ্যাড. সাবিরুল হক নাবু, শরিফুজ্জামান শরিফ, আমজাদ হোসেন, আমির এজাজ খান প্রমুখ।

সভা পরিচালনা করেন অধ্যক্ষ তারিকুল ইসলাম, আবু হোসেন বাবু ও আসাদুজ্জামান মুরাদ এবং সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওলানা আব্দুল গফ্ফার। বিকাল ৩টায় সমাবেশ শুরু হওয়ার ঘোষণা থাকলেও সকাল থেকেই দূর-দূরান্ত থেকে সমাবেশস্থলে বিএনপির মিছিল আসতে থাকে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *