April 26, 2024
জাতীয়লেটেস্ট

খাগড়াছড়ি বিএনপি সভাপতির বাড়িতে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ

খাগড়াছড়িতে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার বাড়িসহ আশপাশে হামলার ঘটনা ঘটেছে। ওয়াদুদ ভূইয়ার ব্যক্তিগত গাড়ি ও দুটি মোটরসাইকেল ভাঙচুর ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে হামলাকারীরা।

আশপাশের বেশ কয়েকটি প্রতিষ্ঠানেও ভাঙচুর করা হয়েছে। ঘটনার সময় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শনিবার (০৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে জেলা বিএনপি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার বলেন, আওয়ামী লীগের একটি মিছিল শহরের ভাঙাব্রিজ হয়ে কলাবাগানে ঢুকে অতর্কিত হামলা চালায়। জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, বিশ্বজিৎ চৌধুরীর নির্দেশে এই হামলা হয়েছে।

এম এন আবছার বলেন, জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়াকে হত্যার উদ্দেশ্যে এ হামলা হয়েছে। হামলার সময় ওয়াদুদ ভূইয়া নিজ বাসায় অবস্থান করছিলেন।

তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেছেন, কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সময় ভাঙ্গাব্রিজ এলাকায় আমাদের মিছিলের পেছনে বিএনপির লোকজন ইটপাটকেল নিক্ষেপ করে। পরে ক্ষুদ্ধ হয় নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। বিএনপির নেতাকর্মীদের হামলায় আওয়ামী লীগের ৫/৭ জন আহত হয়েছেন বলে তিনি দাবি করেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রসিদ বলেন, আওয়ামী লীগের মিছিলের পেছনের অংশ থেকে অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করা হয়। ঘটনাস্থলে আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। তবে এখনো পর্যন্ত কোনো পক্ষ অভিযোগ দাখিল করেনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *