April 19, 2024
জাতীয়লেটেস্ট

খন্দকার মাহবুবসহ ৭৩ জনের বিচার শুরু

নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও আবদুর রেজাক খানসহ ৭২ জনের বিচার ‍শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১০ মে) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর এ আদেশ দেন।

আগামী ২৬ জুন তাদের বিরুদ্ধে এ মামলায় সাক্ষ্যগ্রহণের দিন  ধার্য করা হয়েছে।

এদিন রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আর্জি জানান। আসামিরা অব্যাহতি চেয়ে আবেদন করেন। একইসঙ্গে আসামিরা জামিন আবেদন করলে  বিচারক তা মঞ্জুর করেন।

খন্দকার মাহবুব হোসেন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বিএনপি নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী নিতায় রায় চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, আইনজীবী ফেরদৌস আক্তার ওয়াহিদা, তৌহিদুল ইসলাম প্রমুখ।

২০১৮ সালে পল্টন থানায় নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে পল্টন থানায় এ মামলা করে। এ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়ে বিচারিক আদালতে নিয়মিত হাজিরা দেন খন্দকার মাহবুবসহ অন্য আসামিরা।

পুলিশ তদন্ত করে ২০১৯ সালে এ মামলায় চার্জশিট দাখিল করে। এরপর আজ শুনানি শেষে আদালত ৭২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে এ আদেশ দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *