May 19, 2024
আঞ্চলিক

কয়রায় বেড়িবাধ সংস্কার ও নদী ভাঙ্গনরোধে স্মারকলিপি

 

 

কয়রা প্রতিনিধি

কয়রা উপজেলায় বেড়িবাঁধ সংস্কার, নদী ভাঙ্গন ও জলবায়ু পরিবর্তন জনিত ঝুকি রোধে বরাদ্দ চেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান করা হয়েছে। উপজেলা জলবায়ু পরিষদের উদ্যোগে গতকাল সোমবার বেলা ১১টায় কয়রা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদানকালে উপজেলার ৭টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, মেম্বরসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। স্মারকলিপি প্রদানের আগে এ বিষয়ে কয়রা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান ও মেম্বররা জানায়,কয়রা উপজেলার ১শ কিঃমিঃ বেড়িবাঁধের মধ্যে ৩৫ কিঃ মিঃ ঝটুকিপূর্ণ। এ গুলো দ্রæত কার্যকর ব্যবস্থা গ্রহন করতে হবে। কয়রার ২টি পাউবোর পোল্ডার সাতক্ষীরা ডিভিশন থেকে খুলনা পাউবো ডিভিশনে সংযুক্ত করতে হবে।

এছাড়া ইউনিয়ন পরিষদের কাছে তাৎক্ষনিক বেড়িবাধ ভেঙ্গে গেলে তা সংস্কারের জন্য তহবিল রাখতে হবে জানিয়ে তারা আরও বলেন, বেড়িবাধ কেটে পাইপ বসিয়ে লবন পানি উত্তোলন বন্ধ করা প্রয়োজন। সুপেয় পানির ব্যবস্থা, পানি নিষ্কাশনের জন্য সুইজ গেইট নির্মান,নদীর চরে বনায়ন,বসতবাড়ি উচু করা, পর্যাপ্ত সাইক্লোন সেল্টার নির্মানের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর নিকট স্মারক লিপি প্রদান করা হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তর বেদকাশি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সরদার নুরুল ইসলাম। এ সময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ জলবায়ু পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *