April 20, 2024
খেলাধুলা

কোপা আমেরিকা ড্র: উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনা-চিলি

অনুষ্ঠিত হয়ে গেল কোপা আমেরিকা ২০২০’র ড্র। প্রথমবারের মতো দুই দেশের আয়োজনে এবারের আসরটিতে উদ্বোধনী ম্যাচে বুয়েন্স এইরেসে লড়বে স্বাগতিক আর্জেন্টিনা ও চিলি। যেখানে আর্জেন্টিনার পাশাপাশি হোস্ট ন্যাশন হিসেবে কলম্বিয়াও থাকবে।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার এই ম্যাচটি গত কোপা আমেরিকার তৃতীয়স্থান নির্ধারণী পর একটি রি-ম্যাচও। সেবার চিলিকে হারিয়েছিল আলবিসেলেস্তারা। আগামী বছরের ১২ জুন এল মনুমেন্টালে উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবারের ড্র’তে আর্জেন্টিনা ‘এ’ গ্রুপে পড়েছে। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল গ্রুপ ‘বি’তে জায়গা পেয়েছে। এবারও দুটি দেশকে অতিথি হিসেবে খেলার সুযোগ দেওয়া হয়েছে। যেখানে প্রথমবারের মতো কোপা আমেরিকাতে অভিষেক হতে যাওয়া অস্ট্রেলিয়া গ্রুপ ‘এ’তে পড়েছে। ওশানিয়া অঞ্চলের দেশটিকে খেলতে হবে আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ের বিপক্ষে।

আমন্ত্রিত অন্য দলটি হলো কাতার। ২০২২ বিশ্বকাপের আয়োজক ‘বি’ গ্রুপে খেলবে ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরুর বিপক্ষে। কাতারের অবশ্য ২০১৯ আসরেই কোপাতে অভিষেক হয়েছিল। তবে গ্রুপ পর্বেই প্যারাগুয়ে, কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে বাজে খেলে বিদায় নেয়। যেখানে আসরটিতে পেরুকে হারিয়ে শিরোপা জিতে ব্রাজিল।

কোপা আমেরিকায় সর্বোচ্চ ১৫বার চ্যাম্পিয়ন হয়ে সবচেয়ে সফল দল উরুগুয়ে। আর ১৪বার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *