April 28, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

কেসিসি’র সভায় মন্দির-মন্ডপের জন্য পৃথক সম্প্রীতি কমিটির সিদ্ধান্ত

 

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের ৯ম বিশেষ সভা গতকাল বুধবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন এলাকায় ধর্মীয় স¤প্রীতি বিনষ্ট করা ও জনগণের মধ্যে বিরোধ সৃষ্টির জন্য কিছু মহলের অপতৎপরতা বন্ধে এবং ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে স¤প্রীতি বজায় রাখার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।

সভায় সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় রাখতে ওয়ার্ড কাউন্সিলরকে সভাপতি এবং সংরক্ষিত আসনের কাউন্সিলরকে সহ-সভাপতি করে ওয়ার্ডভিত্তিক সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষা কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। সংশ্লিষ্ট ওয়ার্ডে বসবাসরত মুক্তিযোদ্ধা, সমাজ সেবক, রাজনৈতিক নেতাকর্মী, সমাজকর্মী ও উৎসাহী নাগরিকদের কমিটিতে অন্তর্ভুক্তকরণ এবং ওয়ার্ড কমিটি ছাড়াও ওয়ার্ডভিত্তিক বিদ্যমান মন্দির বা মÐপের জন্য পৃথক স¤প্রীতি কমিটি গঠনেরও সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সভায় কেসিসি’র চলমান উন্নয়নমূলক কাজ দ্রæত সম্পন্নকরণ এবং সংস্কারযোগ্য সড়কসমূহের দ্রæত টেন্ডার আহŸান এবং খুলনা মহানগরীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক হেলদি সিটি কর্মসূচি বাস্তবায়নে হোল্ডিং মালিকদের সেল ফোন নম্বরে সচেতনতামূলক এসএমএস প্রদানেরও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতির বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, একাত্তরের পরাজিত শক্তিসহ কিছু মহল দেশের ধর্মীয় স¤প্রীতি নষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। সম্মিলিত প্রচেষ্টায় এইসব অপশক্তির যে কোন অপতৎপরতা নস্যাৎ করতে হবে। তিনি বলেন, মহল বিশেষ নির্বাচনে পরাজিত হয়ে ক্ষমতায় যেতে ব্যর্থ হয়ে এখন ষড়যন্ত্র শুরু করেছে। তারা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে লক্ষ্য করে ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে। তাদের লক্ষ্য দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতা দখল করা। জনগণকে সাথে নিয়ে এই সব চক্রান্তকারীদের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না ও মোঃ আলী আকবরসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমুল হক।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *