April 23, 2024
আঞ্চলিক

কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করা হয়েছে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনাকে সুন্দর পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত নগরীতে পরিণত করতে চাই। এজন্য ব্যবসায়ীসহ সর্বস্তরের নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে ইতোমধ্যে কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করা হয়েছে। এ কার্যক্রম সফল করতে কেসিসি’র পাশাপাশি নগরবাসীকেও এগিয়ে আসতে হবে। ব্যাপক জনসচেতনতা সৃষ্টি এবং সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই পরিচ্ছন্ন নগরী গড়ে তোলা সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র গতকাল রবিবার বিকেলে নগর ভবনে নগরীর বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতৃবৃন্দের কাছে ‘বর্জ্য সংরক্ষণ বিন’ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। মার্কেটের বর্জ্য সংরক্ষণের জন্য কেসিসি’র ‘আরবান পাবলিক এন্ড এনভায়রনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলপমেন্ট’ প্রকল্পের আওতায় সর্বমোট ১২ হাজার ৫’শ টি বিন সরবরাহ করা হবে।

কেসিসি’র প্যানেল মেয়র মেমোরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর মো: শামসুজ্জামান মিয়া স্বপন, এস এম খুরশীদ আহম্মেদ টোনা, ইমাম হাসান চৌধুরী ময়না, মুন্সী আব্দুল ওয়াদুদ, আশফাকুর রহমান কাকন, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, কেসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, কঞ্জারভেন্সী অফিসার মো: আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার নুরুন্নাহার এ্যানীসহ বিভিন্ন মার্কেট ব্যবসায়ী নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মার্কেটের বর্জ্য যত্রতত্র না ফেলে সরবরাহকৃত বিনে সংরক্ষণ করতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয় এবং পরবর্তীতে কেসিসি কর্তৃক বিন থেকে বর্জ্য সংগ্রহপূর্বক ডাম্পিং পয়েন্টে স্থানান্তর করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *