April 24, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

কেন্দ্রীয় যুবলীগ নেতাদের আগমনে প্যানা, ফেস্টুন, পোস্টার ও তোরণে সেজেছে মহানগরী ॥ উৎসাহ-উদ্দীপনা

এফ এম হাফিজুল ইসলাম
কেন্দ্রীয় নেতাদের আগমনকে ঘিরে দীর্ঘদিন পর খুলনায় যুবলীগ নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল উদ্দিন এর নেতৃত্বে কেন্দ্রের একঝাঁক প্রতিনিধি খুলনায় আসছেন। আগামীকাল শুক্রবার খুলনাসহ বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাদের সাথে কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করবেন। মতবিনিময় সভা সফলের লক্ষ্যে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নগর ও জেলা যুবলীগ।
দলীয় সূত্র জানায়, করোনাকালে সংগঠনের অবস্থার সর্বশেষ খোঁজখবর এবং তৃণমূল থেকে সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্যে খুলনা বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাদের সাথে আগামীকাল শুক্রবার নগরীর একটি অভিজাত হোটেলে কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করবেন। মতবিনিময় সভায় প্রধান অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য মোঃ রফিকুল ইসলাম, মোঃ নবী নেওয়াজ, ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, ইঞ্জিঃ মৃণাল কান্তি জোদ্দার, মোঃ আনোয়ার হোসেন। সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। সঞ্চালনা করবেন সাংগঠনিক সম্পাদক এ্যাড. ড. মোঃ শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী ও আন্তর্জাতিক সম্পাদক কাজী সারোয়ার হোসেন। করোনা মহামারীর কারণে মতবিনিময় সভায় শুধুমাত্র জেলা ও মহানগর ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক যোগ দিতে পারবেন।
তবে কেন্দ্রীয় নেতাদের আগমনকে ঘিরে আগ্রহের কমতি নেই তৃণমূলে। মহানগরীর সড়কগুলোতে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন সব তোরণ। প্যানা, ফেস্টুন এবং পোস্টারে সাজানো হয়েছে বিভিন্ন মোড় ও বিলবোর্ডগুলো। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে আলোকসজ্জাতো থাকছেই। দীর্ঘদিন পর নেতাকর্মীদের মধ্যে এক উৎসবের আমেজ বিরাজ করছে।
সূত্র আরও জানায়, দীর্ঘদিন ধরে নেতৃত্ব শূন্যতায় ভুগছে জেলা যুবলীগ। কোন মতে হাতেগোনা কয়েকজন নেতার নেতৃত্বে নামমাত্র কর্মসূচি পালন করছেন তারা। এবার কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষ্যে নেতৃত্বপ্রত্যাশীরা সরব হয়েছে। প্যানা-ফেস্টুনে দৃষ্টি কাড়ছেন কেন্দ্রের। শুক্রবারের মতবিনিময় সভায় সংগঠনের এই নেতৃত্ব শূন্যতার বিষয় তুলে ধরা হবে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
এদিকে মতবিনিময় সভা সফলের লক্ষ্যে গত মঙ্গলবার প্রস্তুতি সভা নগর যুবলীগ। সভায় সকলের মতামতের ভিত্তিতে বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রস্তুতি সভায় জানানো হয়, মতবিনিময় সভায় সকলে অংশগ্রহণ করতে না পারলেও সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে খুলনায় কেন্দ্রীয় নেতাদের অভ্যর্থনা জানানো হবে। বর্তমান সরকারের নির্দেশনা মেনে মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে শিরোমণি থেকে শিববাড়ী মোড় পর্যন্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দদের অভ্যর্থনা জানানোর জন্য প্রতিটি ওয়ার্ড ও থানা নির্ধারিত স্থানে রাস্তার দু’পাশে দাঁড়াবে।

এ বিষয়ে নগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, ‘যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেলসহ কেন্দ্রীয় ১০-১২ জনের একটি প্রতিনিধি দল বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় সভায় সংগঠনের বর্তমান অবস্থা তুলে ধরা হবে। ইতোমধ্যে নগর যুবলীগ নানা ধরনের প্রস্তুতি শেষ করেছে। সরকারি স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের নেতাদের খুলনা স্বাগত জানানো হবে।’

নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, ‘কেন্দ্রীয় নেতাদের বরণে আমরা প্রস্তুত। সংগঠনকে কিভাবে তৃণমূল পর্যায় থেকে ঢেলে সাজানো যায় সে বিষয়গুলো শুক্রবারের মতবিনিময় সভায় আমরা কেন্দ্রের কাছে তুলে ধরবো। নেতাদের আগমন ঘিরে কর্মীরা উজ্জীবিত হয়েছে, তবে সরকারের নির্দেশনা মেনে সীমিত পরিসরে সভার আয়োজন করা হয়েছে।’

জেলা যুবলীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান খান রিয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, ‘দীর্ঘদিন ধরে জেলা যুবলীগের কমিটি নেই। শুক্রবারের মতবিনিময় সভায় এ বিষয়টি কেন্দ্রের কাছে তুলে ধরা হবে। কেন্দ্রীয় নেতাদের আগমনকে ঘিরে নেতৃত্বপ্রত্যাশী ছাড়াও তৃণমূলে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।’

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *