May 17, 2024
আঞ্চলিক

কৃষি শুমারি উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি

 

তথ্য বিবরণী

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর কৃষি (শস্য, মৎস্য ও প্রাণিসম্পদ) শুমারি-২০১৯ এর আওতায় মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে খুলনায় বর্ণাঢ্য র‌্যালি গতকাল রবিবার সকালে অনুষ্ঠিত হয়। র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় মেয়র বলেন, সকল ক্ষেত্রে পরিসংখ্যান জরুরি। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো দেশে আদমশুমারি, কৃষিশুমারি, অর্থনৈতিক শুমারিসহ বিভিন্ন জাতীয় শুরুত্বপূর্ণ শুমারি দক্ষতার সাথে সম্পন্ন করে যাচ্ছে। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথ ধরে সরকার ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের অর্থনীতিতে কৃষি নিবিড়ভাবে জড়িত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও স্থায়ী শুমারি কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন। এসময় খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্মপরিচালক মো. গোলাম মোস্তফাসহ সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। জেলা পরিসংখ্যান কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। উল্লেখ্য, নয় থেকে ২০ জুন পর্যন্ত তথ্য সংগ্রহ চলবে।

পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡র থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিসংখ্যান কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *