May 7, 2024
আঞ্চলিকলেটেস্ট

কৃষক-শ্রমিকদের মর্যাদার জীবন গড়তে কৃষক লীগকে কাজ করতে হবে

 

কৃষক লীগের কর্মী সভায় বাবুল রানা

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা বলেছেন, দেশে কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। তারই সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার। কৃষির উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপগুলো যুগোপযোগী হওয়ার কারণে কৃষক যেমন তাদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে তেমনি কৃষি খাতও লাভবানও হচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এদেশের কৃষকদের ভাগ্যের উন্নয়ন হয়, কৃষক তাদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পায়। আর বিএনপি জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকলে শুধু সারের জন্য কৃষকদের গুলি খেয়ে মরতে হয়।

তিনি কৃষকদের জন্য ভর্তুকির কথা উল্লেখ করে বলেন, প্রতি বছর সরকার শুধু কৃষি খাতে ১০ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়ে যাচ্ছে। কৃষকদের অগ্রযাত্রার এ ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় বসানোর জন্য কৃষক লীগ নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, কৃষক-শ্রমিকদের মর্যাদার জীবন গড়তে কৃষক লীগকে নিরলস ভাবে কাজ করতে হবে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর ২৯নং ওয়ার্ডে কাউন্সিলর কার্যালয়ে খুলনা মহানগর কৃষক লীগের উদ্যোগে আয়োজিত ওয়ার্ড ভিত্তিক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মী সভায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী। কর্মী সভায় সভাপতিত্ব করেন নগর কৃষক লীগের আহŸায়ক এ্যাড. একেএম শাহজাহান কচি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শেখ ফারুক হাসান হিটলু, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, নগর আ’লীগের নির্বাহী সদস্য ও সদর থানা আ’লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য এস এম আকিল উদ্দিন, ২৯নং ওয়ার্ড আ’লীগ সভাপতি আব্দুল হাই পলাশ, সাধারণ সম্পাদক এ্যাড. শামীম মোশাররফ, ২৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইলিয়াস হোসেন লাবু, মহিলা আ’লীগ নেত্রী ফেরদৌসী আলম রীতা। সভা পরিচালনা করেন নগর কৃষক লীগের সদস্য সচিব অধ্যা. এ বি এম আদেল মুকুল।

এ সময়ে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাবু, সদস্য ও দিঘলিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি খান আবু সাঈদ, সদস্য আনিসুর রহমান মাসুম, ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা গোলাম হায়দার বুলবুল, শেখ সিদ্দিকুর রহমান, দাদন মিয়া, এম এ হাসিম, নগর কৃষক লীগ নেতা মুত্তাকিন লালু, আইউব আলী খান, আলমগীর মল্লিক, শেখ হারুন মানু, মোঃ শহীদুল হাসান, কানাই রায়, অনিক রায়, আবু বক্কর সিদ্দিকী বাবুল, রফিকুল ইসলাম ডাবলু, আমিন জামান, জাহিদ হোসেন, শবনম মুশতারী বকুল, যুব নেতা মুস্তায়িন ইদ্রিস বিন চঞ্চল, ছাত্র নেতা আব্দুল কাদের সৈকত, কৃষক লীগ নেতা আবু হাসান, বাবুল হোসেন প্রমূখ নেতৃবৃন্দ। কর্মী সভায় বিশ্বনাথ দে বিষুকে আহŸায়ক ও মোঃ নজরুল ইসলাম সেজানকে সদস্য সচিব করে ২৪ সদস্যের ২৯নং ওয়ার্ড কৃষক লীগের আহŸায়ক কমিটি গঠন করা হয়।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *