May 2, 2024
আন্তর্জাতিক

কুয়েত, বাহরাইন, আফগানিস্তানে করোনা ভাইরাস রোগী শনাক্ত

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের বিস্তার বেড়েই চলেছে। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ নতুন রোগীর দেশের তালিকায় যুক্ত হয়েছে পশ্চিম এশিয়ার দেশ কুয়েত, মধ্যপ্রাচ্যের দেশ বাইরাইন এবং দক্ষিণ এশিয়ার দেশ আফগানিস্তান। দেশগুলোর স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়েছে, কুয়েতে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাহরাইন ও আফগানিস্তানে আক্রান্তের সংখ্যা একজন করে দুইজন। তবে তাদের বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি। এদিকে ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে কুয়েতের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে ইরাক। তার আগে চীন তার প্রতিবেশী দেশ আফগানিস্তান, পাকিস্তান, তুরস্ক, ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

অন্যদিকে কোভিড-১৯ ভাইরাসে দক্ষিণ কোরিয়ায় নতুন করে আরও ২৩০ জন আক্রান্ত হয়েছেন। যা চীনের পর দ্বিতীয় সর্বোচ্চ। দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আটশ ৩৩ জনে। প্রাণঘাতী ভাইরাসটিতে বিশ্বব্যাপী শেখ খবর পর্যন্ত দুই হাজার ছয়শ ১৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চীনের বাইরে ২৭ জন। এই ২৭ জনের মধ্যে ইরানে সর্বোচ্চ ৮ জন, দক্ষিণ কোরিয়ায় ৭ জন। আর বিশ্বব্যাপী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার জনের বেশি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *