May 9, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

কুয়েটে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ, আটক ১

দ. প্রতিবেদক
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস চ্যান্সেলরের ব্যক্তিগত সহকারি (পিএস)’র স্ত্রী পরিচয়ে চাকরি দেওয়ার নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকালে নগরীর তেলিগাতি মধ্যপাড়া এলাকায় ভিসি’র পিএস এফএম সাইফুল্লাহ পলাশের স্ত্রী দিলারা জাহান পায়েল (৩০) কে ভুক্তভোগীরা আটক করলে চাঞ্চল্য তৈরি হয়। খবর পেয়ে আড়ংঘাটা থানা পুলিশ তাকে হেফাজতে নেয়। প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
ভুক্তভোগী কুয়েটের প্রহরী (গার্ড) মো. হোসেন শেখ জানান, রেলিগেট মহেশ্বরপাশা এলাকার বাসিন্দা দিলারা জাহান তার স্বামীর মাধ্যমে কুয়েটে চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে প্রায় এক কোটি টাকা নিয়েছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ে তাদের চাকরি না হওয়ায় ওই টাকা ফেরত চেয়ে দিলারা জাহানকে তারা আটক করে পুলিশে দিয়েছে।
এদিকে পিএস সাইফুল্লাহ পলাশ জানান, তার স্ত্রী দিলারা জাহান পায়েল মানসিকভাবে অসুস্থ। আর্থিক লেনদেনের বিষয়টি জানার পর তাদের মধ্যে দাম্পত্য কলহ তৈরি হয়েছে। তবে কোটি টাকার লেনদেনের বিষয়টি অসত্য দাবি করে তিনি বলেন, ‘তাকে হয়তো দুই লাখ টাকা দিয়েছে এবং চাকরি দেওয়ার কথা বলে অন্যরা সেই সাথে হয়তো আরো দশ লাখ টাকা নিয়েছে।’
এ বিষয়ে কুয়েট জনসংযোগ দপ্তরের সহকারি পরিচালক মনোজ কুমার মজুমদার জানান, এ ধরনের কোন অভিযোগ বিশ্ববিদ্যালয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
নগরীর আড়ংঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রেজাউল করিম জানান, তেলিগাতী তো লোকজন পায়েল নামে একজন মহিলাকে আটক রেখেছে জানতে পেরে আমরা তাকে উদ্ধার করেছি। এলাকাবাসী মৌখিকভাবে জানায় ওই মহিলা চাকরি দেয়ার নাম করে টাকা নিয়েছে, কিন্তু এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেনি। আমরা তাকে থানায় নিয়ে এসেছি। কেউ যদি কোন অভিযোগ দেয় তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *