May 16, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশিক্ষা

কুয়েটে ‘আইসিসিইএসডি-২০২২’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী

খবর বিজ্ঞপ্তি
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) তিন দিনব্যাপী ৬ষ্ঠ “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সিভিল ইঞ্জিনিয়ারিং ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট (আইসিসিইএসডি ২০২২)” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান ও কনফারেন্স ডিনার অনুষ্ঠিত হয়েছে।
সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক আয়োজিত, সিআরটিএস (সিভিল) ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর পৃষ্ঠপোষকতায় এবং কেএসআরএম, পোলস এন্ড কনক্রিট লিমিটেড, চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন কর্পোরেশন, ওয়াহিদ কন্সট্রাকশন লিমিটেড, এ্যাডভান্সড টেকনোলজী কনসোর্টিয়াম লিমিটেড, সামশান ইন্টারন্যাশনাল ও সেভেন রিংস সিমেন্ট এর সহযোগিতায় ১১ ফেব্রুয়ারি রাতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে আন্তর্জাতিক কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান ও কনফারেন্স ডিনার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। কনফারেন্স চেয়ার প্রফেসর ড. মুহাম্মদ শাহজাহান আলী এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ রোকনুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন কনফারেন্সের অর্গানাইজিং সেক্রেটারী প্রফেসর ড. কাজী এবিএম মহিউদ্দিন, টেকনিক্যাল সেক্রেটারী প্রফেসর ড. মোঃ রাফিজুল ইসলামসহ কনফারেন্সে অংশগ্রহণকারী অন্যান্য গবেষক, শিক্ষক, প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণ।
তিন দিনব্যাপী এই সম্মেলনে মোট ৫টি কী-নোট সেশন এবং ৩২ টি টেকনিক্যাল সেশনে দেশ-বিদেশের গবেষকদের মোট ২৫১টি টেকনিক্যাল পেপার উপস্থাপন করা হয় এবং সিভিল ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন শাখায় বেস্ট পেপার এ্যাওয়ার্ড দেওয়া হয়। সম্মেলনে প্রায় ৩০০ প্রতিথযশা গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহন করেন। ইতোপূর্বে, এর আগে কুয়েটে ২০১২, ২০১৪, ২০১৬, ২০১৮ ও ২০২০ সালে যথাক্রমে ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম বারের মত এই আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয় এবং আগামী ২০২৪ সালে ৭ম আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *