May 19, 2024
আঞ্চলিক

কুষ্টিয়ায় কৃষক হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

দক্ষিণাঞ্চল ডেস্ক

কুষ্টিয়ার ভেড়ামারা থানার কৃষক হানিফ খামারুজ হত্যা মামলায় তার দ্বিতীয় স্ত্রীসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। গতকাল বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচার অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতে দুই বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের লরু কসাই ওরফে জাকির প্রামাণিকের ছেলে মো. শ্যামল প্রামাণিক (৪০), বাদশা আলী মণ্ডলের ছেলে আসমত আলী মণ্ডল (৪৩), নিহতের ভাইপো মমিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮) এবং নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী জানান।

মামলার বিবরণে বলা হয়, সম্পত্তি ও পারিবারিক বিরোধের জেরে ২০১৭ সালের ১০ এপ্রিল রাতে হানিফ খামারুজকে শ্বাসরোধে ও কুপিয়ে হত্যা করে ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের একটি মাঠের মধ্যে ফেলে রাখা হয়। পরদিন পুলিশ তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদি হয়ে ভেড়ামারা  থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৭ সালের ১৫ জুন চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচারকাজ শুরু হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *