April 18, 2024
জাতীয়

কিশোরগঞ্জে কৃষক হত্যায় ২ জনের যাবজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক

কিশোরগঞ্জের করিমগঞ্জে এক কৃষক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল বুধবার কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে দশ বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন-করিমগঞ্জ হালঘড়া নোয়াবাদ গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে মো. হানিফ মিয়া ও মো. মানিক মিয়া। যাবজ্জীবনের পাশাপাশি বিচারক তাদের দুই লাখ টাকা জরিমানাও করেছেন।

এছাড়া এ মামলায় আরও চার আসামিকে এক বছর করে কারাদÐ ও পাঁচহাজার টাকা জরিমানা করা হয়েছে। আর মামলা চলাকালীন এক আসামির মৃত্যু হয় বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল খালেক দাদন জানান।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১০ জুন সকালে করিমগঞ্জ উপজেলায় একটি গাছ কাটাকে কেন্দ্র করে হাফিজ উদ্দিনের নেতৃত্বে তার দুই ছেলে মো. হানিফ মিয়া ও মো. মানিক মিয়া শাবল দিয়ে কৃষক ছফির উদ্দিনের মাথায় আঘাত করে।

পরে ছফিরকে আহত অবস্থায় হাসপাতাল নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। পরে ওই দিনই ছফির উদ্দিনের ছোটভাই আব্দুল হেলিম সাতজনকে আসামি করে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১২ সালে মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেন পুলিশ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *