May 11, 2024
আঞ্চলিক

কলারোয়ায় বঙ্গবন্ধুর নামে পশু কোরবানী

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় বঙ্গবন্ধুর নামে পশু কোরবানী দিলেন উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। ঈদের নামাজের পরেই ব্যস্ত হয়ে যায় প্রিয় পশুটি কোরবানির জন্য। মুসলিম জাহানের অন্যতম পবিত্র দিনের মধ্যে এটিও একটা। যে দিনটাতে শরীয়াহ মোতাবেক পশু কোরবানি করেন কেবল আল্লাহ তাআলার রাজি, খুশি, সন্তুষ্ট অর্জনের লক্ষ্যে নিজ নামে বা প্রিয় মানুষটির নামে পশু কোরবানি করেন ইসলাম প্রিয় মানুষেরা। তেমনি ভাবে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামেও পশু কোরবানি দিয়ে তা গরীব মানুষের মাঝে বিতরণ করেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। তিনি প্রতি বছরের ন্যায় এবারও বঙ্গন্ধুর নামে একটি খাসি ছাগল কোরবানি দিলেন।

বঙ্গবন্ধুর নামে পশু কোরবানি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির জনক, আমাদের পিতা। ১৯৭৫ সালে তাঁকে স্ব-পরিবারে হত্যা করা হয়। তাঁর শিশু সন্তান শেখ রাসেলকেও বাঁচতে দেয়া হয়নি। জাতির পিতার সন্তান হিসেবে আমাদের দায়িত্ব তাঁর নামে পশু কোরবানি করা। তিনি আরো বলেন-আমি প্রতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি করে খাসি ছাগল কোরবানি দিয়েছি।

তিনি আরো বলেন-জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের ভালোবাসা আর শ্রদ্ধায় জড়ানো একটি নাম। যতদিন বেঁচে আছি ততদিন পর্যন্ত জাতির জনকের নামে পশু কোরবানি অব্যহত রাখবেন তিনি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *