May 20, 2024
আঞ্চলিকলেটেস্ট

কর্মের মাধ্যমে অনন্তকাল বেঁচে থাকবেন মোস্তফা রশিদী সুজা

স্মরণ সভায় আ’লীগ নেতৃবৃন্দ

 

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা’র ১ম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় নেতৃবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে গিয়ে তিনি কোনদিন আদর্শের সাথে আপোষ করেননি। জেল-জুলুম নির্যাতনকে উপেক্ষা করে তিনি দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের অধিকার প্রতিষ্ঠায় অগ্র সেনানীর ভুমিকা পালন করে গেছেন।

মোস্তফা রশিদী সুজা ছিলেন যেন এক রাজনীতির পরশ পাথর। তার সংস্পর্শে হাজার হাজার নেতা কর্মী বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করেছে। তিন ছিলেন কিংবদন্তী তুল্য নেতা, ক্ষণজন্মা নেতা, তিনি খুলনার রাজনীতি, ক্রীড়াঙ্গন, সাংস্কৃতিক অঙ্গনে নেতৃত্বের যে স্বাক্ষর রেখে গেছেন তার মাধ্যমে তিনি অনন্তকাল আমাদের মাঝে বেঁচে থাকবেন।

খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে গতকাল শনিবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা’র ১ম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ আলহাজ্ব মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাড. ফরিদ আহম্মেদ, বণ ও পরিবেশ সম্পাদক রফিকুর রহমান রিপন ও মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মফিদুল ইসলাম টুটুল এর পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন- আওয়ামী লীগ নেতা সাবেক সাংসদ আলহাজ্ব মোল্যা জালাল উদ্দিন, এ্যাড. কাজী বাদশা মিয়া, এ্যাড. মুজিবুর রহমান, বি.এম.এ সালাম, মোঃ আক্তারুজ্জামান বাবু এমপি, এমডিএ বাবুল রানা, মোঃ সরফুউদ্দিন বিশ্বাস বাচ্চু, মোঃ কামরুজ্জামান জামাল, এ্যাড. নব কুমার চক্রবর্তী, এ্যাড. নিমাই চন্দ্র রায়, আলহাজ্ব জোবায়ের আহমেদ খান জবা, মোকলেছুর রহমান বাবলু, অধ্যাপক আলমগীর কবির, প্যানেল মেয়র আলী আকবর টিপু, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, মোঃ আসলাম খান, আলহাজ্ব জোবায়ের আহমেদ খান, হালিমা ইসলাম, অধ্যাপক মিজানুর রহমান, খান নজরুল ইসলাম, আলহাজ্ব শেখ আবুল হোসেন, শেখ আকরাম হোসেন, এ্যাড. সাইফুল ইসলাম, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, এ্যাড. রবীন্দ্রনাথ মন্ডল, অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, মালিক সরোয়ার উদ্দিন, শফিকুর রেয়াজ জানু, বিনয় কৃষ্ণ রায়, মোল্যা এমদাদুল হক, আব্দুল মজিদ ফকির, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, জাহানারা শহিদ, হোসনেয়ারা চম্পা, আবুল কাশেম মোল্যা, রনজিত ঘোষ, মানিকুজ্জামান অশোক, মোঃ পীর আলী, সাবেক ছাত্রনেতা অসিত বরণ বিশ্বাস, শেখ মোঃ আবু হানিফ, চৌধুরী রায়হান ফরিদ, মোঃ মোতালেব হোসেন, সাইফুল খান, এ্যাড. সেলিনা আক্তার পিয়া, এ্যাড. জেসমিন পারভীন জলি, এ্যাড. মাহমুদা সুলতানা সেতু, মোঃ পারভেজ হাওলাদার, মোঃ ইমরান হোসেন প্রমুখ। শোকসভার শেষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শোকসভার পূর্বে মোস্তাফা রশিদী সুজার আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরাবতা ও দলীয় কার্যালয়ে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও মরহুম নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সকাল ৯টায় টুটপাড়া কবরস্থানে মরহুম নেতার কবর জিয়ারত করা হয়। এছাড়া দিনব্যাপী দলীয় কার্যালয়ে কোরআন তেলোয়াত করা হয়। অন্যদিকে পরিবারের পক্ষ থেকে বাদ জোহর মরহুম নেতার বাসভবনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *