May 20, 2024
করোনাজাতীয়লেটেস্ট

করোনা: ১ম ৩৮ দিনে ১ হাজার আক্রান্ত, শেষ ১২ দিনে ৪ হাজার

দেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিন জন রোগী শনাক্ত হয়। এরপর থেকে রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সবশেষ ১২ দিনে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪শ ৪ জন। গড়ে প্রতিদিন ৩৬৭ জন। ৫০ দিনে মোট ৫৪১৬ জন।

সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের তথ্যমতে, গত ১৪ এপ্রিল একদিনে ২০৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়ে এক হাজার ছাড়ায় রোগীর সংখ্যা। প্রথম ১ হাজার রোগী শনাক্ত হতে লেগেছিল ৩৮ দিন। এরপরে ১৫ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত চার দিনে আরো এক হাজার রোগী যোগ হয়। সব মিলে ৫০ দিনে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেলো।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৪৫ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৪১৮ জন। মোট আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪১৬ জন। নতুন করে সুস্থ হয়েছেন নয় জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২২ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৮০টি। পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৪৭৩টি। মোট পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৫৮৯টি।

‘২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৫ জন। এদের মধ্যে পুরুষ তিন জন, নারী দু’জন। এদের বয়স বিশ্লেষণের ক্ষেত্রে ১০ বছরের নিচে একজন। সে কিডনিজনিত রোগে আক্রান্ত ছিল। ৬০ বছরের অধিক বয়সের রয়েছেন একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে রয়েছেন তিনজন।

মৃত্যুবরণকারী মধ্যে চারজন ঢাকার, একজন দোহারের।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *