May 18, 2024
করোনাখেলাধুলা

করোনা পজিটিভ মোহামেদ সালাহ

চোট জর্জরিত লিভারপুলের জন্য বড় ধরনের দুঃসংবাদ নিয়ে এলেন মোহামেদ সালাহ। করোনা পজিটিভ হয়েছেন এই মিশরীয় ফরোয়ার্ড।

শনিবার (১৪ নভেম্বর) আফ্রিকান কাপ অব ন্যাশনসের বাছাইপর্বে মিশরের জার্সিতে টোগোর বিপক্ষে খেলার কথা ছিল সালাহর। কিন্তু এর একদিন আগেই করোনা পজিটিভ হন তিনি।

করোনা আক্রান্ত হলেও সালাহর কোনো উপসর্গ নেই। তবে তাকে আপাতত হোটেল রুমে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছে মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন। এমনকি তার সংস্পর্শে আসা সবাইকেও কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে দলের বাকি সবার করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে।

সালাহর করোনা পজিটিভ হওয়ার খবর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের কপালে দুশ্চিন্তার ভাঁজ যে আরও বাড়িয়ে দিল তাতে কোনো সন্দেহ নেই। এমনিতেই তার দল ডিফেন্ডার সংকটে ভুগছে। ভার্জিল ফন ডাইক এবং জো গোমেজের দুই সেন্টার ব্যাক পুরো মৌসুমের জন্যই ছিটকে গেছেন।

ক্লপের দলের সব্যসাচী খেলোয়াড় ফাবিনহো ও রাইট ব্যাক ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডও লম্বা সময়ের জন্য থাকছেন না। ফলে আগামী সপ্তাহে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা লেস্টার সিটির বিপক্ষে নামার আগে বিকল্প খুঁজতে হিমশিম খাচ্ছেন ‘অল রেডস’দের জার্মান কোচ।

আক্রমণভাগে সালাহ না থাকায় পরের ম্যাচে হয়তো সাদিও মানে, রবার্তো ফিরমিনো এবং ইন-ফর্ম নবাগত দিয়েগো জোতা, যাইনি সেপ্টেম্বরে ওলভারহ্যাম্পটন ওয়ান্ডার্স থেকে আসার পর সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ গোল করেছেন।

কিন্তু সালাহ না থাকায় ক্লপকে আক্রমণ সাজাতে কিছুটা বিপাকে পড়তেই হবে। কারণ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এখন পর্যন্ত যৌথভাবে শীর্ষ গোলদাতা এই মিশরীয় তারকা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *