May 18, 2024
জাতীয়

করোনা নিয়ে বিয়ে, শ্বশুরবাড়ী লকডাউন

কুষ্টিয়ার ভেড়ামারার ষোলদাগ এলাকার রাসেল নামে এক যুবক চাকরির সুবাদে ঢাকাতে থাকতেন। এসময় করোনা উপসর্গ দেখা দেওয়ায় গত ২৩ মে ঢাকাতে নমুনা দিয়েই বাড়ি চলে আসেন। এসেই গত রোববার (২৪ মে) লুকিয়ে বিয়ে করেন পাবনার ঈশ্বরদীতে। বিয়ের রীতিনীতি মেনে বৃহস্পতিবার (২৮ মে) বউ নিয়ে শ্বশুরবাড়ীতে যান রাসেল।

শুক্রবার (২৯ মে) সকালে তার দেওয়া নমুনা রিপোর্ট করোনা পজিটিভ আসে। এ খবর জানার পরেই ঈশ্বরদী থেকে নতুন বউ নিয়ে ভেড়ামারায় চলে এসেছেন রাসেল।

করোনা আক্রান্ত ছেলের সঙ্গে গোপনে মেয়ের বিয়ে দিয়ে বিপাকে পড়েছেন মেয়ের পরিবার। বিষয়টি জানাজানি হলে ঈশ্বরদী থানা পুলিশ ওই বাড়িটি লকডাউন করেছেন।

প্রতিবেশী ইমরান হোসেন জানান, ওই যুবক বিয়ের পর নতুন বউকে তার ভেড়ামারার বাড়িতে নিয়ে ৪ দিন অবস্থান করেন। ঈশ্বরদী থেকে ভেড়ামারায় জামাই বাড়িতেও বেড়াতে যান মেয়ের পরিবারের লোকজন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, বর্তমানে নব-দম্পতি ভেড়ামারায় অবস্থান করছেন। যেহেতু বর করোনা পজিটিভ তাই আমরা তার শ্বশুরবাড়ী লকডাউন করেছি। সেইসঙ্গে করোনা পজিটিভ বর যাতে শ্বশুরবাড়ীতে আর না আসে এজন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এবং বাড়ি থেকে কাউকে বাইরে বের না হতে নির্দেশ দেওয়া হয়েছে। বাড়ির সবার নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।

এদিকে করোনা পজিটিভ রাসেলের কোনো তথ্য অফিসিয়ালভাবে ভেড়ামারা উপজেলা প্রশাসনের কাছে আসেনি বলে জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ।

তিনি জানান, রাসেল করোনা পজিটিভ এমন কোনো তথ্য অফিসিয়ালি আমাদের কাছে আসেনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। তবে ঈশ্বরদী থানা যদি আমাদের সহযোগিতা চাই তাহলে আমরা দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়া জেলায় অদ্যাবধি ৫৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। বহিরাগত বাদে জেলায় এর মধ্যে দৌলতপুরে ১৯, ভেড়ামারায় ৬, মিরপুরে ১০, কুষ্টিয়া সদরে ৭, কুমারখালীতে ১১, খোকসায় ৪ জন। এর মধ্যে পুরুষ ৪৩ জন এবং নারী ১৪ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৩ জন রোগী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *