May 4, 2024
আঞ্চলিকলেটেস্ট

করোনা: অনলাইনে অর্ডার দিলেই শাক-সবজি বাসায় পৌছে দেবে রুচিশীল ডট কম

জয়নাল ফরাজী
বিশ্বব্যাপী মহামারী হিসেবে দেখা দেওয়া প্রাণঘাতি নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) যাতে সাধারণ মানুষ শাক-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় কাঁচাবাজার ঘরে বসেই করতে পারেন তার ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে খুলনার অনলাইন শপিংয়ের অন্যতম প্রতিষ্ঠান ‘রুচিশীল ডট কম’। আগামীকাল শুক্রবার থেকেই খুলনাবাসী স্বল্পমূল্যে এ সুবিধা ভোগ করতে পারবেন। এতে একদিকে যেমন সাধারণ মানুষকে প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হতে নিরুৎসাহিত করা হবে, তেমন স্বল্পমূল্যে নিরাপদে প্রয়োজনীয় পণ্য পেতে সাহায্য করা হবে।
প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, ruchishil.com এ প্রবেশ করে শাক-সবজির মূল্য দেখে অর্ডার করলে কিংবা ফোন কলের (০১৯৭০-৬৫২৫৯৪) মাধ্যমে অর্ডার করলে মুহুর্তের মধ্যে কোন প্রকার ডেলিভারি চার্জ ছাড়াই পণ্য পৌছে দেওয়া হবে। আগামীকাল শুক্রবার থেকেই খুলনা নগরাবাসীকে এ সুবিধা দেওয়া হবে। বাজার দরের থেকে অনেকটা কমমূল্যে এখান থেকে পণ্য ক্রয় করা যাবে।
সূত্রটি আরও জানায়, ইতোমধ্যে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে কিছু পণ্যের তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে রয়েছে- টমেটো ১২ টাকা কেজি, কাঁচা মরিচ ৫০ টাকা কেজি, নারকেল ২০ টাকা পিস, পুইশাক ১৫ টাকা কেজি, সজিনা ৮০ টাকা কেজি, পেঁপে ১৫ টাকা কেজি, কাঁচ কলা ১৮ টাকা হালি, লাউ ১৫ টাকা কেজি, গরুর দুধ ৬৫ টাকা কেজি। এছাড়াও অন্যান্য শাক-সবজি পাওয়া যাবে, যেগুলোর প্রতিদিনের বাজার দরের সাথে মিল রেখে মূল্য নির্ধারণ করা হবে।
এ বিষয়ে রুচিশীল ডট কমের প্রধান নির্বাহী ও তরুণ উদ্যোক্তা মো. হাসিবুর রহমান ইমন দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, ‘করোনাভাইরাস প্রকোপের জন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীকে নিজ নিজ ঘরে অবস্থানের জন্য নির্দেশ দিয়েছেন। অপরদিকে ব্যবসায়ী ও দিনমজুরদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। সাথে দ্রব্যমূল্যও বৃদ্ধি পেয়েছে। এ সংকটময় সময়ে এগিয়ে এসেছে রুচিশীল ডট কম ও গ্রাম্য। তারা গ্রাম থেকে কৃষকের থেকে সবজি ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে ক্রেতার দ্বারে সরবরাহ করছে’।
তিনি আরও জানান, ‘এতে সুবিধা দুটো প্রথমত ক্রেতা ঘরে বসে পণ্য পাবে, তাই সে নিরাপদ থাকবে। দ্বিতীয়ত বাজার থেকে কম দামে সে পণ্য ক্রয় করতে পারবে। খুলনা মহানগরীর জন্য কোন ডেলিভারি চার্জও দিতে হবে না।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *