May 5, 2024
করোনাজাতীয়লেটেস্ট

করোনায় ২৪ ঘণ্টায় ৩২ মৃত্যু, শনাক্ত ৩১৪১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১৭১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৪১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ হাজার ৫২০ জনে।

রোরবার (১৪ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১৮ হাজার ৭৩০ জন।

তিনি আরও জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ৬০টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৯০টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৫০৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ এক হাজার ৪৬৫টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২ জনের মধ্যে পুরুষ ২৭ জন, নারী পাঁচ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে  রয়েছে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, সিলেট বিভাগে দুই জন, বরিশালে বিভাগে এক জন, রংপুরে বিভাগে এক জন, ময়মনসিংহ বিভাগে এক জন। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয় জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২০ জন ও বাড়িতে মারা গেছেন ১১ জন। হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন এক জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭১২ জন। মোট আইসোলেশনে আছেন নয় হাজার ৭৫৮ জন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *