May 18, 2024
করোনাজাতীয়লেটেস্ট

করোনায় ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু, শনাক্ত ২৩৮১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬৭২ জনের। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩৮১ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৫৩৪ জন।

সোমবার (০১ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১০ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি। আর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন লাখ ২০ হাজার ৩৬৯টি।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ২২ জনের মধ্যে পুরুষ ১৯ জন, নারী তিন জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই, বরিশাল বিভাগে রয়েছেন এক জন। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে আট জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন এক জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৪৯ জন। মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ২১ জন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *