May 9, 2024
করোনাজাতীয়লেটেস্ট

করোনায় ২৪ ঘণ্টায় আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ৫৬৪

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬৪ জন। মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৬৭ জন।

বৃহস্বাপতিবার (৩০ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ৬২৬টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৬৫টি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন পাঁচজন। এর মধ্যে তিনজন পুরুষ ও নারী দু’জন। মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব বয়সী আছেন দু’জন, বাকি তিনজনের বয়স ৪০ থেকে ৫০ বছর বয়সের মধ্যে।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৬৭ জন। এ নিয়ে সর্বমোট হোম কোয়ারেন্টিনে আছেন এক লাখ ৭৭ হাজার ২৪৫ জন। শেষ ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ১১৫ জনকে। এ নিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন মোট নয় হাজার ২৭৪ জন।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে থেকে গত ২৪ ঘটনায় সুস্থ হয়েছেন ১০ জন। এ নিয়ে মোট ১৬০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হন।

শেষ ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৮২ জন। এ নিয়ে আইসোলেশন থেকে মোট ছাড়া পেয়েছেন এক লাখ ১৫ হাজার ৩৭ জন।

সারাদেশব্যাপী ২৯টি ল্যাব থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এসব পরিসংখ্যান উপস্থাপন করা হয় বলে বুলেটিনে জানানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *