May 7, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

করোনায় সংক্রমণ ও মৃত্যুর হার কমাতে খুলনা বিএনপির স্মারকলিপি প্রদান

খবর বিজ্ঞপ্তি
করোনাভাইরাস রোধে দ্রুত পর্যাপ্ত টিকা সরকারি খরচে প্রদানের ব্যবস্থা, প্রতিটি মহানগর/জেলা/উপজেলায় সরকারি খরচে অধিকহারে করোনা পরীক্ষার ব্যবস্থা ও অসুস্থ্য, বৃদ্ধ ও চলাচলের অনুপযোগীদের জন্য বাড়িতে যেয়ে নমুনা সংগ্রহের বিশেষ টিম গঠন করাসহ করোনাভাইরাসে মৃত্যুর হার বৃদ্ধিতে এবং উদ্বেগজনক পরিস্থিতি মোকাবেলায় সরকারের করণীয় সম্পর্কে পাঁচ দফা সুপারিশ করে খুলনা সিভিল সার্জনের মাধ্যমে সরকারের কাছে স্মারকলিপি প্রদান করেছে খুলনা মহানগর ও জেলা বিএনপির। রবিবার বেলা পৌনে ১টায় এ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপির অন্যান্য সুপারিশগুলো হলো, প্রতিটি মহানগর ও জেলা শহরে একাধিক করোনা হাসপাতাল স্থাপন, শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারী খরচে চিকিৎসার ব্যবস্থা ও অন্যান্য রোগের চিকিৎসা এবং পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা চলমান রাখা, করোনা চিকিৎসায় মৃত্যুর হার কমাতে আইসিইউ ও অক্সিজেন সিলিন্ডার সার্পোট অত্যান্ত জরুরী প্রয়োজন বিধায় প্রতিটি মহানগর/জেলা/উপজেলায় পর্যাপ্ত আইসিইউ শয্যা হাইফ্লোনজেল ও অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা এবং প্রতিটি মহানগর/জেলা/উপজেলায় হাসপাতাল গুলোতে করোনা চিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্ধ, লোকবল যেমন ডাক্তার ও নার্স নিয়োগ এবং পরীক্ষা নিরিক্ষার সরঞ্জাম স্থাপন।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এড. শফিকুল আলম মনা, মহানগর সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চু, মোল্লা খায়রুল ইসলাম, আবু হোসেন বাবু প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *