May 5, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

করোনায় বিএল কলেজ প্রভাষকের মানবিক দৃষ্টান্ত

দ. প্রতিবেদক
বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা, সরকারি বিএল কলেজ, খুলনার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ও করোনাকালীন সম্মুখসারির স্বেচ্ছাসেবীদের প্লাটফর্ম ‘করোনায় স্বেচ্ছাসেবী’ এর খুলনা জেলা সমন্বয়ক মেহেদী হাসান শেখ তার ধারাবাহিক মানবিক সহায়তার অংশ হিসেবে নগরীর রিক্সা, ভ্যান ও ইজিবাইক চালকদের মাঝে সচেতনতামূলক করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন।
তিনি গতকাল নগরীর ময়লাপোতা মোড় থেকে মটরসাইকেল যোগে ঘুরে ঘুরে এসকল শ্রমজীবী মানুষের মাঝে মাস্ক,সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এ সময় তিনি তাদেরকে এগুলোর ব্যবহার বিধি সম্পর্কেও ধারণা প্রদান করেন।
এ প্রসঙ্গে মেহেদী হাসান বলেন, সচেতনতাই করোনা সংক্রমণ থেকে বেঁচে থাকার সবচেয়ে বড় উপায়। কিন্তু যাদেরকে জীবিকার তাগিদে প্রতিনিয়ত ঘরের বাইরে বেরোতে হয়, বিশেষ করে শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তারা যেন স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে সচেষ্ট হন সে বিষয়ে সচেতন করেছি।
এর আগেও নগরীর রিক্সাচালক ও ইজিবাইক চালকদের মাঝে আম, লেবু, ভিটামিন সি ট্যাবলেট, ওরস্যালাইন ও মাস্ক বিতরণ করেছিলাম এবং এসকল উদ্যোগ চলমান থাকবে।
তিনি নগরীর ময়লাপোতা মোড় থেকে শুরু করে রূপসা কুদির বটতলা, রূপসা সেতু, জিরো পয়েন্ট, গল্লামারী, সোনাডাঙ্গা হয়ে নগরীর নিউমার্কেট এলাকায় এসে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম সমাপ্ত করেন। এ সময় করোনায় স্বেচ্ছাসেবী খুলনা সদর থানা সমন্বয়ক মোঃ আলামিন ইসলাম উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *