May 4, 2024
করোনাজাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

করোনায় প্রাণ গেলো আরও ২৯ জনের

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৮৯ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আট হাজার ৩৪৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৮ লাখ ৬১ হাজার ৫৩২ জন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২১ দশমিক ৫০ শতাংশ।

রোববার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খান স্বাক্ষরিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ ও ৩৮ হাজার ৮২১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৭ লাখ ২৬ হাজার ৪০৯ জনে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৯ জনের মধ্যে ১৫ জন পুরুষ এবং ১৪ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১৪ জন। চট্টগ্রাম ও খুলনায় মারা গেছেন ৪ জন করে। এছাড়া রংপুরে ৩ জন, ময়মনসিংহে ২ জন এবং সিলেট ও রাজশাহীতে ১ জন করে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮১৫৯ জন। এ নিয়ে করোনা থেকে সেরে ওঠা মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ২ হাজার ৫৫০ জনে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *