May 7, 2024
করোনাজাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

করোনায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৬৩৪ জনের

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৯২ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৩২ হাজার ৯৭০ জনে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৩৩ হাজার ৫৫০ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১৬ শতাংশ, এখন পর‌্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৭০ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৭০ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৩৯ শতাংশ।

সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৯৪ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৬৮২টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৫৯ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৯০ হাজার ১১টি।

এছাড়া ২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও নারী ১০ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সবার মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৫৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৫ হাজার ৮৮৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৭ হাজার ৪৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৪১৭ জন।

কোয়ারেন্টিনে এসেছেন ১ হাজার ৪৫৬ জন, ছাড় পেয়েছেন ১ হাজার ৯৪৬ জন। এখন পর‌্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন ৫ লাখ ১১ হাজার ২৫২ জন, ছাড় পেয়েছেন ৪লাখ ৬০ হাজার ৫৩৪জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৫০ হাজার ৭১৮জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *