May 3, 2024
করোনাজাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২৬০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৫০ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ২৬০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৩৪৩ জন। মৃত দুইজনই পুরুষ।
সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৫ হাজার ৮০৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৪৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২০ হাজার ১০৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১২ লাখ ৮৬ হাজার ২৯টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক শূন্য এক শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত দুইজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত দুইজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের একজন এবং রংপুর বিভাগের একজন। দুইজনই সরকারি হাসপাতালে মারা গেছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১১৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৮ হাজার ৮২৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৪ হাজার ৩৮৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ৪৪১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে। গত শনিবার (২০ নভেম্বর) প্রথমবারের মতো দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এদিন করোনা শনাক্ত হয়েছিল ১৭৮ জনের।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *