May 16, 2024
আন্তর্জাতিককরোনা

করোনায় আক্রান্ত যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের প্রেসসচিব

এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সচিব কেটি মিলার করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে হোয়াইট হাউজে গত দুইদিনে দু’কর্মকর্তার করোনা পজেটিভ শনাক্ত হলো।

শুক্রবার (৮ মে) হোয়াইট হাউজের এক কর্মকর্তা যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন সংবাদমাধ্যম কেবল নিউজ নেটওয়ার্ককে (সিএনএন) এ তথ্য নিশ্চিত করেন।

ওই কর্মকর্তা বলেন, কেটি মিলারের সংস্পর্শে আসা ছয়জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে দু’জন মাইক পেন্সের সঙ্গে বিমানে ভ্রমণে যাচ্ছিলেন। কিন্তু বিমান ত্যাগ করার আগেই তাদের নামিয়ে আনা হয়েছে।

কেটি মিলার ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারের স্ত্রী। তিনি হোয়াইট হাউসের ওভার অফিসে কর্মরত। তাই এ সংক্রমণ হোয়াইট হাউজের অন্য কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার (৭ মে) হোয়াইট হাউজে কর্মরত নৌ-সেনার সাবেক একজন কর্মকর্তার করোনা শনাক্ত হয়। ওই কর্মকর্তা ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত কর্মচারী। তিনি হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে প্রেসিডেন্টের খাবার পরিবেশনের দায়িত্বে কর্মরত ছিলেন।

এদিকে ওয়ার্ল্ড ও মিটারের সর্বশেষ তথ্যানুযায়ী দেশটিতে এই পর্যন্ত করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে ১৩ লাখ ২১ হাজার একশ ২২ জন। এছাড়া এই পর্যন্ত মারা গেছে ৭৮ হাজার পাঁচশ ৭৭ জন। গত শুক্রবার (৮ মে) এক হাজার ছয় ৪৯ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *