April 25, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

কমরেড রতন সেনের ২৩তম হত্যাবার্ষিকী আজ

খবর বিজ্ঞপ্তি
আজ ৩১ জুলাই বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য ও খুলনা জেলা সভাপতি, আজীবন বিপ্লবী, ত্যাগী, মার্কসবাদী পণ্ডিত, মানবদরদী, রাজনৈতিক শিক্ষাগুরু কমরেড রতন সেনের ২৯তম হত্যাবার্ষিকী।
১৯৯২ সালের এ দিনে চিরকুমার, রাজনৈতিক ঋষি কমরেড রতন সেন তাঁর পালেরহাট সংলগ্ন জোবরা গ্রামস্থ নিজ বাড়ি থেকে রওনা হয়ে দলীয় কর্মসূচিতে যোগদানের লক্ষ্যে বাগেরহাটের উদ্দেশ্যে রিকসাযোগে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কে ডি ঘোষ রোডে পৌঁছালে প্রকাশ্য দিবালোকে আততায়ীদের হাতে নির্মমভাবে নিহত হন।
তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা জেলা ও মহানগরের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে সকাল ৯টায় কমরেড রতন সেন হত্যাস্থল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কে ডি ঘোষ রোডে নির্মিত স্মৃতিস্তম্ভ কমরেড রতন সেন স্কয়ারে সিপিবি, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, টিইউসি, কৃষক সমিতি, ক্ষেতমজুর সমিতি, রতন সেন পাবলিক লাইব্রেরী, উদীচী, খেলাঘর আসরসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হবে। সন্ধ্যা ৬টায় দলীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনাসভা ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হবে। দিবসটি উপলক্ষে সিপিবি’র উদ্যোগে খুলনার বিভিন্ন থানা ও উপজেলায় পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *