April 25, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

‘কমরেড রতন সেনকে হত্যা করে তাঁর আদর্শ নস্যাৎ করা যায়নি’

খবর বিজ্ঞপ্তি
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য ও খুলনা জেলা সভাপতি, আজীবন বিপ্লবী, ত্যাগী, মার্কসবাদী পণ্ডিত, মানবদরদী, রাজনৈতিক শিক্ষাগুরু কমরেড রতন সেনের ২৯তম হত্যাবার্ষিকী উপলক্ষে শনিবার দলের জেলা ও মহানগরীর উদ্যোগে সকাল ৯টায় কমরেড রতন সেন হত্যাস্থল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কে ডি ঘোষ রোডে নির্মিত স্মৃতিস্তম্ভ কমরেড রতন সেন স্কয়ারে পুষ্পমাল্য অর্পণ, সংক্ষিপ্ত সমাবেশ এবং শোক র‌্যালী অনুষ্ঠিত হয়।
এ সময়ে ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, রতন সেন পাবলিক লাইব্রেরী, উদীচী, খেলাঘর আসরসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়াও সন্ধ্যা ৬:৩০টায় দলীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনাসভা ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিসমূহে সভাপতিত্ব করেন সিপিবি’র কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ।
এ সময়ে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, অরুণা চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক অ্যাড. রুহুল আমিন, বাসদের খুলনা জেলা সমন্বয়কারী জনার্দন দত্ত নান্টু, সিপিবি মহানগর সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি নেতা সুতপা বেদজ্ঞ, মিজানুর রহমান বাবু, বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল, কিংশুক রায়, নীরজ রায়, মোস্তাফিজুর রহমান রাসেল, যুব ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি অ্যাড. নিত্যানন্দ ঢালী, সহ-সভাপতি অধ্যাপক বিজয় মৈত্র, মহানগর সভাপতি আফজাল হোসেন রাজু, সাধারণ সম্পাদক সৈয়দ রিয়াসাত আলী রিয়াজ, সদর থানা সভাপতি শাহ মোঃ ওয়াহিদুজ্জামান জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক রামপ্রসাদ রায়, যুবনেতা শেখ রাজিব, ছাত্র ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক সৌমিত্র সৌরভ, সিপিবি নারীসেল নেত্রী শাহিনা আক্তার, টিইউসি নেতা কামরুল ইসলাম খোকন, ইনসাব নেতা মোঃ রুহুল আমিন প্রমুখ।
কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, কমরেড রতন সেনকে হত্যা করে তাঁর গৃহীত সমাজতন্ত্র-সাম্যবাদ তথা মার্কসবাদী আদর্শকে নস্যাৎ করা যায়নি। কমরেড রতন সেনের উত্তরসূরিরা তাঁর রেখে যাওয়া অসমাপ্ত কাজ এবং মার্কসবাদী রাজনীতির চূড়ান্ত লক্ষ্য সমাজ বিপ্লবের মাধ্যমে সমাজতন্ত্র-সাম্যবাদ প্রতিষ্ঠায় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *