April 20, 2024
আঞ্চলিকখেলাধুলালেটেস্টশীর্ষ সংবাদ

ওয়ালটন-খুলনা প্রেসক্লাব মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

রূপসা টাইগার্স ও মধুমতি চ্যালেঞ্জার্সের জয়

দ. প্রতিবেদক
খুলনায় প্রথমবারের মতো শুরু হয়েছে ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট প্রতিযোগিতা ওয়ালটন-খুলনা প্রেসক্লাব মিডিয়া কাপ ক্রিকেট। খুলনা জেলা স্টেডিয়ামে শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় খুলনা প্রেসক্লাব এ প্রতিযোগিতার আয়োজন করেছে। উদ্বোধনী দিনে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শিবসা ওয়ারিয়র্স নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮১ রান করতে সমর্থ হয়। দলের শান্ত ২০ বলে দুটি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ২১ রান করেন। এছাড়া আনোয়ার ও হিমালয় ৯ রান করে করেন। রূপসা টাইগার্সের হয়ে হেলাল মাত্র ১১ রান খরচায় ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নেন বিমল ও তন্ময়। জবাবে ব্যাট করতে নেমে রূপসা টাইগার্স ১৩.২ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ৩৭ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৩৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তন্ময়। ১১ রান করেন পাখি। শিবসার হয়ে একটি করে উইকেট নেন মিলন ও অনিক। ব্যাটে বলে দারুন পারফর্ম করে ম্যাচসেরা নির্বাচিত হন বিজয়ী দলের তন্ময়।
দিনের দ্বিতীয় ম্যাচে মধুমতি চ্যালেঞ্জার্স অধিনায়ক সনির ব্যাটে-বলে দারুণ পারফরমেন্সে ভর করে ৭৩ রানে ভৈরব রাইডার্সকে পরাজিত করে। এই ম্যাচে আগে ব্যাট করে মধুমতি চ্যালেঞ্জার্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। দলের চ্যালেঞ্জিং এই সংগ্রহে বড় অবদান অধিনায়ক সনির। ওয়ান ডাউনে খেলতে নেমে ৬১ রান করে অপরাজিত থাকেন তিনি। ৪৫ বলে ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিলো তার ইনিংসটি। এছাড়া প্রশান্ত ২৪, মারুফ ২৩ রান করেন। প্রতিপক্ষের বশির ২টি এবং রঞ্জু ও মাকসুদ একটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৯১ রান করে অলআউট হয়ে যায় ভৈরব রাইডার্স। দলের হয়ে রঞ্জু ২২, রকি ২১ রান করেন। ব্যাটিংয়ের পর বোলিংয়েও দারুণ উজ্জল ছিলেন অধিনায়ক সনি। মাত্র ১৯ রান খরচায় ৪ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন উজ্জল ও সম্রাট।
এরআগে সকালে খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।
এ সময় উপস্থিত ছিলেন স্পন্সর ওয়ালটনের এরিয়া ম্যানেজার শাহানুর আলম, ম্যানগ্রোভ ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ মুমিন, বিশ্বাস প্রপার্টিজের সত্ত্বাধিকারী আজগর বিশ্বাস তারা, বিআরবি ক্যাবলসের খুলনা অফিস ইনচার্জ মোস্তাফিজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মোতালেব হোসেন মিয়া, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু ও শেখ আবু হাসান, সাবেক সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন ও মোঃ সাহেব আলী, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ মুন্সী মাহাবুব আলম সোহাগ, খুলনা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এস এম কামাল হোসেন, ক্রীড়া সম্পাদক আহমদ মূসা রঞ্জু, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, ভৈরব রাইডার্স টিম ওনার এস এম সাহিদ হোসেন, শিবসা ওয়ারিয়র্স টিম ওনার মোঃ তরিকুল ইসলাম প্রমুখ।
প্রথমবারের মতো আয়োজিত ফ্রাঞ্চাইজি ভিত্তিক এ ক্রিকেট প্রতিযোগিতায় মোট ৪টি অংশ গ্রহণ করছে। সিঙ্গেল লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল ফাইনালে উঠবে। আগামী ১০ নভেম্বর ওয়ালটন মিডিয়া কাপ ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *