April 28, 2024
করোনাজাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ওমিক্রন: রাজনৈতিক কর্মসূচি-বিনোদনকেন্দ্রে ঢলে স্বাস্থ্যমন্ত্রীর ভয়

 রাজনৈতিক কর্মসূচি এবং বিনোদনকেন্দ্রে মানুষের সমাবেশে মাস্ক না পরা এবং স্বাস্থ্যবিধি না মানায় করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে আশঙ্কার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘কক্সবাজারসহ বিভিন্ন স্থানে মানুষ মাস্ক না পরেই ভিড় করছেন, রাজনৈতিক সমাবেশেও মাস্ক পরছে না মানুষ। এতে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে।

বিশ্বের ৯০ দেশে ওমিক্রন ছড়িয়ে গেছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশেও ধরা পড়েছে। কিন্তু মানুষ মাস্ক পরে না এবং স্বাস্থ্যবিধিও মানছে না। এজন্য ওমিক্রন বাড়ার আশঙ্কা করছে সরকার। সারাদেশের মানুষ যাতে আগের মতো স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য জেলা প্রশাসক এবং সিভিল সার্জনদের চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সাম্প্রতিক সময়ে দেশে বিভিন্ন কর্মসূচিতে মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলায় ঢিলেমি এবং মাস্ক না পরে বেড়ানোর প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। ১৬ ডিসেম্বরের সঙ্গে সাপ্তাহিক ছুটি মিলে তিন দিনের ছুটিতে কক্সবাজার সমুদ্র সৈকতসহ বিনোদন কেন্দ্রগুলোতে মানুষেল ঢল নামে। এসব কর্মকাণ্ডে স্বাস্থ্যবিধি মানায় উদাসীনতা দেখা যায়।

আগের অভিজ্ঞতা কাজে লাগিয়ে কোভিড নিয়ন্ত্রণের ধারা অব্যাহত রাখার পরিকল্পনার কথাও জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ কোভিড নিয়ন্ত্রণে সফলতার উদাহরণ রয়েছে। এখন যে সংক্রমণ কমে গেছে এটা ধরে রাখতে হবে। সব হাসপাতালে এখন অক্সিজেন সাপোর্ট আছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *